এশিয়া কাপ : হংকংকে লজ্জায় ডুবিয়ে সুপার ফোরে পাকিস্তান

আগের সংবাদ

বন্ধুত্ব সুসংহত করার প্রত্যয় : বাংলাদেশে চীনা বলয় ঠেকাতে চায় দিল্লি > পানিসহ সীমান্ত সুরক্ষায় সমাধান চায় ঢাকা

পরের সংবাদ

জি এম কাদের : দেশে এখন গণতন্ত্র মানুষের অধিকার ও জবাবদিহিতা নেই

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে এখন নারীরাও অপহরণ হচ্ছে বলে দাবি করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেন, অপহৃত নারীদের কেউ ফিরে আসছে, আবার কেউ চিরদিনের মতো হারিয়ে যাচ্ছে। বিদেশি গণমাধ্যমে এমন সংবাদে দেশের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুণ্ন হচ্ছে। দেশে এখন গণতন্ত্র নেই, মানুষের কোনো অধিকার নেই, কোথাও জবাবদিহিতা নেই। গতকাল শনিবার বনানীর জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে এক যোগদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। মৌলভীবাজারের ব্যবসায়ী আলতাফুর রহমানের নেতৃত্বে বিভিন্ন রাজনৈতিক দলের কয়েকজন নেতাকর্মী জি এম কাদেরের হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগদান করেন।
জাতীয় পার্টি নিয়ে অনেকের ভুল ধারণা আছে উল্লেখ করে জাপা চেয়ারম্যান বলেন, জাতীয় পার্টি কখনোই আওয়ামী লীগের বি-টিম নয়। পল্লীবন্ধু এরশাদের দেশ পরিচালনার সময় সাধারণ মানুষ যে অধিকার ভোগ করেছে, এখন তার ছিটেফোঁটাও নেই। নির্বাচনের নামে বর্তমানে প্রহসন চলছে দাবি করে তিনি বলেন, প্রজাতন্ত্রের মালিক হচ্ছেন দেশের সাধারণ মানুষ। অথচ তারা ইচ্ছেমত প্রতিনিধি নির্বাচন করতে পারছেন না। এক কথায় দেশের উপর সাধারণ জনগণের মালিকানা স্বত্ব ছিনতাই হয়ে গেছে।
এদিকে জি এম কাদেরকে সংসদের বিরোধীদলীয় নেতা করতে সংসদীয় দলের সভার প্রস্তাবনার প্রতি সমর্থন জানিয়েছেন দলটির প্রেসিডিয়াম সদস্যরা। সভায় হুঁশিয়ারি উচ্চারণ করে বলা হয়, জাতীয় পার্টির বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের সঙ্গে কেউ হাত মেলালে সে যে লেভেলের (পদের) নেতাই হোক, তাকে দলের গঠনতন্ত্র অনুযায়ী বহিষ্কার করা হবে। সভায় উপস্থিত ছিলেন পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু, কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, সৈয়দ আবু হোসেন বাবলা, সালমা ইসলাম, বিরোধী দলীয় চিফ হুইপ মো. মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য মো. আবুল কাশেম, হাফিজ উদ্দিন আহমেদ, সাহিদুর রহমান টেপা, শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, ফখরুল ইমাম, সৈয়দ মোহাম্মদ আব্দুল মান্নান, সুনীল শুভরায়, মীর আব্দুস সবুর আসুদ, মাহমুদুল ইসলাম চৌধুরী ও সাইফুদ্দিন আহমেদ মিলন প্রমুখ।
এর আগে গত ২ সেপ্টেম্বর রওশন এরশাদকে সরিয়ে জিএম কাদেরকে সংসদের বিরোধীদলীয় নেতা করার সিদ্ধান্ত নেয় জাতীয় পার্টির সংসদীয় কমিটি। পরে বিরোধীদলীয় নেতার পদে জি এম কাদেরকে মনোনয়ন দিতে স্পিকার শিরীন শারমিন চৌধুরীকে চিঠিও দেয় কমিটি। যদিও এ বিষয়ে সংসদ থেকে এখনো কোনো প্রজ্ঞাপন জারি করা হয়নি। গত ৩১ আগস্ট হঠাৎ জাতীয় পার্টির দশম কাউন্সিলের তারিখ ঘোষণা করেন থাইল্যান্ডে চিকিৎসাধীন জাপার প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। এরপর তাকে বিরোধীদলীয় নেতার পদ থেকে সরিয়ে দিতে চিঠি দেয় জাপার সংসদীয় কমিটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়