এশিয়া কাপ : হংকংকে লজ্জায় ডুবিয়ে সুপার ফোরে পাকিস্তান

আগের সংবাদ

বন্ধুত্ব সুসংহত করার প্রত্যয় : বাংলাদেশে চীনা বলয় ঠেকাতে চায় দিল্লি > পানিসহ সীমান্ত সুরক্ষায় সমাধান চায় ঢাকা

পরের সংবাদ

চাহিদা বাড়ছে বড় স্ক্রিনের টিভির

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঘরে বসে পরিবারের সকল সদস্য কিংবা বন্ধুদের সঙ্গে টেলিভিশনে উত্তেজনায় ঠাসা ও শ্বাসরুদ্ধকর ম্যাচ উপভোগের জুড়ি মেলা ভার! আর এটা যদি হয় বিশ্বকাপ ফুটবল বা ক্রিকেটের মতো বড় কোন আসর তাহলে তো আর কোন কথাই নেই। এ ধরনের বড় উপলক্ষে অনেকেই খেলা উপভোগের জন্য বাসায় নতুন টিভি কেনার কথা চিন্তা করেন-
বেশি বাজেটে বড় স্ক্রিনের টিভি কেনো কিনবেন? প্রথমত, শ্বাসরুদ্ধকর ও উত্তেজনায় ঠাসা খেলা কিংবা মুভি উপভোগের সময় আমরা কন্টেন্টের সঙ্গে পুরোপুরি এর সঙ্গে মিশে যেতে চাই। মূলত, স্টেডিয়ামে বসেই আমরা খেলা উপভোগ করছি এ ধরনের একটি অনুভূতি আমাদের প্রত্যাশা। বাসার আকৃতি বিবেচনায় বড় স্ক্রিনের টেলিভিশন আপনাকে এমন অনুভূতি প্রদান করবে; যেনো মনে হবে আপনি স্টেডিয়ামে বসে টান টান উত্তেজনাপূর্ণ কোন ফুটবল ম্যাচ (খেলা) বা অন্য কোন খেলা (ক্রিকেট, টেনিস প্রভৃতি) উপভোগ করছেন। বড় স্ক্রিনের টেলিভিশনের কথা আসলেই রেজ্যুলেশনের বিষয়টি সামনে চলে আসে। বর্তমানে বড় স্ক্রিনের টেলিভিশনে তিনটি রেজ্যুলেশন রয়েছে ১০৮০পি, ফোরকে ও এইটকে। স্যামসাংয়ের কিউএলইডি এইটকে আল্ট্রা-হাই রেজ্যুলেশনের মতো টিভিগুলোর স্ক্রিনে ৩৩ মিলিয়ন পিক্সেল ব্যবহার করা হয়েছে। এ ধরনের হাই রেজ্যুলেশন বড় স্ক্রিনের টিভিতে দর্শকদের উচ্চ গুণগতমানসম্পন্ন ছবি উপভোগের বিষয়টি নিশ্চিত করে।
এছাড়াও, অনেকেই পরিবার ও বন্ধুবান্ধব নিয়ে টেলিভিশনে খেলা কিংবা কনটেন্ট উপভোগ করতে ভালোবাসেন। তাদের জন্য বড় স্ক্রিনের টেলিভিশন বেশ উপযোগী। বড় স্ক্রিনের টিভিতে সবাই একসঙ্গে খেলা কিংবা মুভি দেখতে পারেন; এ সময় বাসার ভেতরে অন্যরকম এক আবহ তৈরি হয়। বর্তমানে অনেক টেলিভিশন ব্র্যান্ড ফোরকে ইউএইচডি প্রযুক্তি ব্যবহার করছে; এর ফলে স্ক্রিনের আকারের কারণে একজন দর্শক টেলিভিশনের স্ক্রিন থেকে যতটা দূরত্বেই বসে থাকুক না কেন তিনি স্পষ্ট ও গুণগত মানের ছবি উপভোগ করতে পারবেন। বড় স্ক্রিনের টেলিভিশনে বাসার সবাই স্ক্রিনে খেলাসহ কনটেন্ট উপভোগ করতে পারবেন, যা সবাইকে পুরোপুরিভাবে ভিন্নধর্মী অভিজ্ঞতা প্রদান করবে।
এক সময় ধারণা করা হতো বড় স্ক্রিনের টিভির জন্য অনেক জায়গা প্রয়োজন। তবে, বর্তমান সময়ের স্মার্ট এলইডি টিভিগুলো সেট (স্থাপন) করার ক্ষেত্রে আগের মডেলের টিভিগুলোর চেয়ে কম জায়গার প্রয়োজন হয়। বর্তমানে নতুন মডেলের টিভিগুলোতে ব্যবহৃত বেজেল (স্ক্রিনের চারদিকে ব্যবহৃত প্লাস্টিক কিংবা মেটাল ফ্রেম) অধিকাংশ ক্ষেত্রেই দৃশ্যমান না। এ টিভিগুলো পাতলা ও হালকা, যার ফলে টিভিগুলো সহজেই দেয়ালে সেট (স্থাপন) করা যায় এবং এতে করে এর জন্য বাসায় কোন বাড়তি জায়গা ব্যবহারের প্রয়োজন হয় না। তবে, গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, স্যামসাংয়ের মতো ব্র্যান্ডগুলো সাম্প্রতিক সময়ে টিভি ডিজাইনের ক্ষেত্রে বিভিন্ন ধরনের উদ্ভাবন নিয়ে এসেছে। বিভিন্ন বিষয় বিবেচনায় বড় আকারের টিভিই একজন ক্রেতার জন্য বেশ উপযোগী। বড় স্ক্রিনের টিভিতে উপভোগ্য উপায়ে বাসার সবার সাথে খেলা ও কনটেন্ট উপভোগ করা যায়। পাশাপাশি টিভির ডিজাইন স্লিম হলে এটি বাসার যে কোন স্থানে খুব সহজেই সেট (স্থাপন) করা যায়। এ বিষয়গুলো বিবেচনায় নিয়ে একটি বিষয় স্পষ্ট, অনেকেই টেলিভিশন কেনার ক্ষেত্রে স্ক্রিন সাইজকে (আকার) প্রাধান্য দিয়ে থাকেন। বাংলাদেশে বিশাল স্ক্রিনের টিভির বিপুল চাহিদার কথা বিবেচনা করে স্যামসাং কনজ্যুমার ইলেক্ট্রনিকস স¤প্রতি ‘বিগার সাইজ, বিগার অফার’ শীর্ষক একটি এক্সক্লুসিভ ক্যাম্পেইন চালু করেছে। এ ক্যাম্পেইন চলাকালীন সময়ে অনেক ক্রেতাই বিশ্বের ১নং ক্রিস্টাল ফোরকে ইউএইচডি টেলিভিশন ক্রয় করতে পারবেন, যা তাদের টেলিশন দেখার অভিজ্ঞতাকে সমৃদ্ধ করবে। পাশাপাশি, টেলিভিশন ক্রয়ে ক্রেতারা অফিশিয়াল স্যামসাং কনজ্যুমার ইলেক্ট্রনিকস আউটলেট থেকে ছাড় সুবিধাও উপভোগ করবেন। তাই, পুরুষদের টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ ও বিশ্বকাপ ফুটবল বড় স্ক্রিনের টিভিতে উপভোগের জন্য দেরি না করে নিকটস্থ অফিশিয়াল স্যামসাং স্টোর কিংবা অনলাইনে অর্ডার করে বাসায় নিয়ে আসুন বড় স্ক্রিনের স্যামসাং টেলিভিশন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়