এশিয়া কাপ : হংকংকে লজ্জায় ডুবিয়ে সুপার ফোরে পাকিস্তান

আগের সংবাদ

বন্ধুত্ব সুসংহত করার প্রত্যয় : বাংলাদেশে চীনা বলয় ঠেকাতে চায় দিল্লি > পানিসহ সীমান্ত সুরক্ষায় সমাধান চায় ঢাকা

পরের সংবাদ

চাঁদাবাজির অভিযোগ : ৪ ‘হিজড়া’ গ্রেপ্তারের পর জানা গেল তারা পুরুষ

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর উত্তরায় বকশিসের নামে গণপরিবহন থেকে রীতিমতো চাঁদাবাজি করত একদল হিজড়া। তাদের দাবিকৃত টাকা না দিলে কাউন্টার ও গাড়িতে তাণ্ডব চালাত। যাত্রীদের সঙ্গে অশ্লীল আচরণ করত। গতকাল শনিবার সকালেও ৭নং সেক্টরের বিএনএস টাওয়ারের সামনে এনা পরিবহনের কাউন্টারে চাঁদাবাজি করতে যায় ৪ সদস্যের একটি দল। পরে পরিবহনের লোকজন তাদের আটক করে পুলিশে সোপার্দ করে। পুলিশ তাদের থানায় নিয়ে তল্লাশি করার পর দেখতে পায়- তারা হিজড়া নয়, চার জনই পুরুষ। হিজড়া সেজে এতদিন ধরে চাঁদাবাজি করত। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা করেছেন এনা পরিবহনের কাউন্টারের ম্যানেজার জিয়াউল হক।
গ্রেপ্তার এই ছদ্মবেশী চার হিজড়া হলো- মৌসুমী, অনিকা, তুলী ও দুলী। এরা প্রত্যেকে আসল নামের কাছিকাছি মিলিয়ে নাম রেখেছে।
এনা পরিবহনের ম্যানেজার জিয়াউল হক জানান, গতকাল সকালে এই চার জন এসে তার কাছে দুই হাজার টাকা চাঁদা দাবি করে। তিনি চাঁদা দিতে অস্বীকৃতি জানালে বাসের যাত্রীদের সঙ্গে অশোভন আচরণ শুরু করে। একপর্যায়ে তিনি ৫০০ টাকা দিতে রাজি হন। কিন্তু তারা তাদের দাবিকৃত টাকার জন্য অনড় থাকে। পরে জোর করে পকেট থেকে ১০১০ টাকা নিয়ে নেয়। আরো ৪৯০ টাকার জন্য কাউন্টারজুড়ে হৈ চৈ করতে থাকে। শেষে তিনি পুলিশকে জানালে পুলিশ গিয়ে ৪ জনকে আটক করে।
উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, চাঁদাবাজির অভিযোগে তৃতীয় লিঙ্গের চার জনকে আটক করে থানায় আনা হয়। পরে তাদের তল্লাশি করলে দেখা যায়, তারা পুরুষ।
হিজড়া বেশে চাঁদাবাজি করত। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারাও স্বীকার করেছে, তারা জন্মলগ্ন থেকে হিজড়া নন, পুরুষ। অভিনব পন্থায় আয় কিংবা চাঁদাবাজি করতে হিজড়া সেজেছিল তারা। এ ঘটনায় জিয়াউল হক বাদী হয়ে দ্রুত বিচার আইনে একটি মামলা করেছেন। তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়