বাজারের ব্যাগে মিলল নবজাতকের লাশ

আগের সংবাদ

দেশীয় জ্বালানি উত্তোলনে গুরুত্ব : অনুসন্ধান ও উত্তোলনে মহাপরিকল্পনা > ২০২৫ সালের মধ্যে ৪৬টি কূপ খনন করার উদ্যোগ পেট্রোবাংলার

পরের সংবাদ

হাসানুল হক ইনু : বিএনপি-জামায়াত ক্ষমতা ছাড়া কিছু বোঝে না

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি-জামায়াত জনগণের দুঃখ-কষ্টকে পুঁজি করে ক্ষমতার রাজনীতি করছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সংসদ সদস্য হাসানুল হক ইনু। তিনি বলেন, বিএনপি-জামায়াতের কাছে সংকট সমাধানের কোনো প্রস্তাব নাই। বিএনপি-জামায়াত ক্ষমতা ছাড়া আর কিছুই বোঝে না। বিএনপি আন্দোলনের নামে যা করছে তার ভিতরে গণতন্ত্র নাই, জনগণের কোনো স্বার্থও নাই। বিএনপির আন্দোলন নিছক ক্ষমতা দখলের আন্দোলন।
গতকাল শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ এর জাসদ চত্বরে জাতীয় যুব জোটের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন তিনি। হাসানুল হক ইনু বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক দাম বৃদ্ধিতে জনগণ দুঃখ-কষ্টে আছে।
সরকার ও প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বাজার সিন্ডিকেট কারসাজি করেই চলেছে। কোনো অজুহাত না দেখিয়ে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য বাজার সিন্ডিকেট ধ্বংস করার দায়িত্ব সরকারকেই নিতে হবে।
জাসদ সভাপতি আরো বলেন, দেশের যুব সমাজকে দুর্নীতি-লুটপাট ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দুর্দশাগ্রস্ত জনগণের পাশে দাঁড়াতে হবে। মৌলবাদী-জঙ্গিবাদী-তালেবানি শক্তি এবং তাদের পৃষ্ঠপোষক বিএনপি-জামায়াতের ক্ষমতা দখলের রাজনীতিও মোকাবিলা করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে জাসদের সাধারণ সম্পাদক এবং সংসদ সদস্য শিরীন আখতার বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াইয়ে যুবকদেরই ঝাণ্ডা ধরতে হবে। বাঙালিদের যারা ধ্বংস করতে চায়, ধর্মের নামে যারা পাকিস্তানি মধ্যপ্রাচ্যের সংস্কৃতি চাপিয়ে দিতে চায়, তাদের প্রতিরোধ করে বাঙালি সংস্কৃতি প্রসারে যুব সমাজকে প্রথম সারির যোদ্ধা হতে হবে।
জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপনের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য দেন- জাসদের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, যুগ্মসাধারণ সম্পাদক শওকত রায়হান, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি রাশিদুল হক ননী প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়