বাজারের ব্যাগে মিলল নবজাতকের লাশ

আগের সংবাদ

দেশীয় জ্বালানি উত্তোলনে গুরুত্ব : অনুসন্ধান ও উত্তোলনে মহাপরিকল্পনা > ২০২৫ সালের মধ্যে ৪৬টি কূপ খনন করার উদ্যোগ পেট্রোবাংলার

পরের সংবাদ

বিআরটিএ’র অভিযান : পাঁচ টাকা বেশি নেয়ায় ৬০০০ টাকা জরিমানা

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ভাড়া নৈরাজ্য প্রতিরোধে রাজধানীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। অভিযানকালে অতিরিক্ত ভাড়া আদায়, গাড়ির ফিটনেস ও অন্য কাগজপত্র ঠিক না থাকায় বেশকিছু বাসকে জরিমানা করা হয়েছে। কয়েকটি বাসকে ডাম্পিংয়ে পাঠানো হয়েছে।
মূলত ডিজেলের দাম পাঁচ টাকা কমানোর পর বাসভাড়া নৈরাজ্য ঠেকাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার উদ্যোগ নেয় বিআরটিএ। গতকাল শুক্রবার সকাল থেকে রাজধানীর বনানী, খিলক্ষেত, আরামবাগ, কলাবাগান এলাকায় অভিযান শুরু হয়।
বনানী রেলস্টেশনের সামনে বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বেশকিছু বাস থেকে জরিমানা আদায় করা হয়। ভ্রাম্যমাণ আদালতের কর্মকর্তারা বাস থামিয়ে যাত্রীদের সঙ্গে কথা বলেন। এদিন বেলা সাড়ে ১১টার দিকে ৩নং বাস থামিয়ে ভাড়ার বিষয়ে যাত্রীদের কাছে জানতে চান ভ্রাম্যমাণ আদালত।
এ সময় আমিনুল ইসলাম নামে এক যাত্রী জানান, কারওয়ান বাজার থেকে শেওড়া পর্যন্ত ২০ টাকার ভাড়া ২৫ টাকা আদায় করেন কন্ট্রাকটর। নতুন নির্ধারিত ভাড়ার তালিকা মিলিয়ে এই দূরত্বে ২০ টাকা ভাড়া দেখতে পান বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট। পাঁচ টাকা বেশি ভাড়া নেয়ায় তাৎক্ষণিক বাস চালককে ৬ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ভাড়া কমানোর পর বিআরটিএ নির্ধারিত নতুন ভাড়ার তালিকা না থাকায় ট্রাস্ট পরিবহনের একটি বাসের চালককে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ার বলেন, ‘নতুন বাসভাড়া নির্ধারণের পর গণপরিবহনগুলো সঠিক ভাড়া নিচ্ছে কিনা, যাত্রীদের সঙ্গে প্রতারণা করছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। যেসব বাসের বিরুদ্ধে বেশি ভাড়া আদায়ের অভিযোগ পেয়েছি, সবগুলোতেই বিভিন্ন অঙ্কে জরিমানা করা হয়েছে। মেয়াদোত্তীর্র্ণ কয়েকটি বাসকে ডাম্পিংয়ে পাঠানো হয়েছে। নতুন নির্ধারিত ভাড়া কার্যকরে নিয়মিত তদারকি অব্যাহত থাকবে। কোনো অনিয়ম পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়