বাজারের ব্যাগে মিলল নবজাতকের লাশ

আগের সংবাদ

দেশীয় জ্বালানি উত্তোলনে গুরুত্ব : অনুসন্ধান ও উত্তোলনে মহাপরিকল্পনা > ২০২৫ সালের মধ্যে ৪৬টি কূপ খনন করার উদ্যোগ পেট্রোবাংলার

পরের সংবাদ

প্রথম রোজকার

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

তারকাদের আয় নিয়ে ভক্তদের মনে কৌতূহলের শেষ নেই। তাদের বিলাসি জীবন-যাপনই বলে দেয় যে তারকাদের ইনকাম অনেক। কিন্তু ক্যারিয়ারের শুরুতে তাদের আয় কেমন ছিল? শুরুর দিকে অনেক তারকারাই ১০-৫০ হাজার টাকা উপার্জন করতেন। এমনকি ‘বিগ বি’ অমিতাভ বচ্চন-ও এর ব্যতিক্রম নয়। ৫০ বছরের বেশি সময় ধরে বলিউড ইন্ডাস্ট্রিতে রয়েছেন তিনি। ১৯৬৯ সালে ‘সাত হিন্দুস্তানি’ সিনেমাতে অমিতাভকে প্রথম অভিনয় করতে দেখা যায়। সেই সময় অভিনেতা হিসেবে তিনি ৫ হাজার টাকা পারিশ্রমিক পেয়েছিলেন। সেদিনের সেই ৫ হাজার টাকা পারিশ্রমিক পাওয়া অভিনেতা তার সবশেষ অভিনীত সিনেমায় পারিশ্রমিক নিয়েছেন ১০ কোটি টাকা। বলিউড কিং খান তার ৩০ বছরের ক্যারিয়ারে উপহার দিয়েছেন কত হিট সিনেমা। কিন্তু একদিন এই তারকাই ১৯৯২ সালে ‘দিওয়ানা’ সিনেমাতে সাইন করে ১১ হাজার টাকা নিয়েছিলেন। তবে পরে তাকে পারিশ্রমিক হিসাবে দেড় লাখ টাকা দেয়া হয়েছিল। আর এই তারকাই তার আপকামিং সিনেমা ‘পাঠান’ সিনেমার জন্য দাবি করেছেন ১০০ কোটি টাকা।
আর যার কথা না বললেই নয় তিনি বলিউড ভাইজান সালমান খান। প্রভাবশালী এই অভিনেতা ১৯৮৮ সালে ‘বিবি হো তো অ্যায়সি’ সিনেমাতে পার্শ্বচরিত্রে প্রথম অভিনয় করে পারিশ্রমিক হিসাবে মাত্র ১১ হাজার টাকা পেয়েছিলেন। বছরে দু’তিনটা বিগ বাজেটের সিনেমা উপহার দেয়া সুপারস্টার অক্ষয় কুমার ১৯৯১ সালে ‘সুগন্ধ’ সিনেমার মাধ্যমে বড়পর্দায় প্রথম পা রাখেন। বর্তমানে ৬০ কোটি টাকা উপার্জন করা অক্ষয় এই সিনেমাতে অভিনয় করে মাত্র ৫১ হাজার টাকা পারিশ্রমিক পেয়েছিলেন।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়