বাজারের ব্যাগে মিলল নবজাতকের লাশ

আগের সংবাদ

দেশীয় জ্বালানি উত্তোলনে গুরুত্ব : অনুসন্ধান ও উত্তোলনে মহাপরিকল্পনা > ২০২৫ সালের মধ্যে ৪৬টি কূপ খনন করার উদ্যোগ পেট্রোবাংলার

পরের সংবাদ

পুলিশকে ফখরুল : সরকারের অন্যায় নির্দেশ পালনে মানা

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জ প্রতিনিধি : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আইনশৃখলা বহিনীর সদস্যদের উদ্দেশে করে বলেছেন, শুধুমাত্র আওয়ামী লীগের কথা শুনে নিরীহ জনগণের ওপর গুলি চালানো আপনাদের দায়িত্ব নয়। পুলিশ ভাইদের অনুরোধ করবো, সরকারের অন্যায় কোনো নির্দেশ পালন করবেন না। কোনো-না কোনো একদিন আপনাদের জবাবদিহি করতে হবে। আইনের কাঠগড়ায় দাঁড়াতে হবে। অন্যায়ভাবে মানুষকে পাখির মতো গুলি করে মারবেন না। পুলিশের দায়িত্ব গণতন্ত্র রক্ষা করা। মানুষকে হত্যা করা নয়। সেটি আপনাদের মনে রাখতে হবে।
গতকাল শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জের ফতুল্লার পূর্বগোপাল নগর এলাকায় পুলিশ-বিএনপির সংঘর্ষের ঘটনায় নিহত রাজা আহমেদ শাওনের পরিবারের প্রতি সমাবেদনা জানাতে এসে তিনি এসব কথা বলেন।
ফখরুল বলেন, শাওনকে নিয়ে অনেকে অনেক কথা বলছেন। পুলিশের এসপি সাহেব বলেছেন, শাওন যুবদলের কর্মী নয়। অথচ সে যুবদলের একজন পরীক্ষিত সক্রিয় কর্মী। তা না হলেও একজন সাধারণ মানুষকে গুলি করে হত্যার অধিকার কেউ আপনাকে দেয়নি।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিও সরকার পালন করতে দিচ্ছে না। গত বৃহস্পতিবার নারায়ণগঞ্জে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ পাখির মতো গুলি করে শাওনকে হত্যা করেছে। শতাধিক নেতাকর্মীকে আহত করেছে। এটি একটি গণতান্ত্রিক স্বাধীন দেশে চলতে পারে না। তিনি বলেন, শুধু শাওন নয়, ভোলায় ছাত্রদল নেতা নুরে আলমকে পুলিশ গুলি করে হত্যা করেছে। মানিকগঞ্জ, নড়াইল, নেত্রকোনা ও কুমিল্লায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ হামালা করেছে। তিনি বলেন, শাওন গণতান্ত্রিক অধিকার আদায়ের কথা বলতে গিয়ে প্রাণ দিয়েছে। ব্যক্তিগত কারণে প্রাণ দেয়নি। সেটি আমাদের মনে রাখতে হবে। এজন্য আমরা জনগণকে সঙ্গে নিয়ে গণতান্ত্রিক শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাব। বিএনপি সন্ত্রাস ও ভায়োলেন্সে বিশ্বাস করে না।
তিনি বলেন, এই সরকার বিএনপির চেয়ারপারসনকে অন্যায়ভাবে অন্তরিণ করে রেখেছে, তারেক রহমানকে সাজা দিয়ে বিদেশ থেকে আসতে দিচ্ছে না। তিনি বলেন, আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটাতে না পারলে দেশে সার্বভৌমত্ব রক্ষা করা যাবে না।
মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, শাওন যুবদলের প্রমাণিত ও পরীক্ষিত একজন সক্রিয় কর্মী। দলীয় কর্মসূচিতে তার অংশগ্রহণের অনেক ছবি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়েছে। তিনি আরো বলেন, সে যুবদলের কর্মী নয় বলে পুলিশ ও সরকার এখন মিথ্যাচার করছে। সরকার সারা দেশে বিএনপির কর্মসূচিতে গুলি করে মানবাধিকার লঙ্ঘন করছে। অবিলম্বে শাওন হত্যাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি। অন্যথায় অচিরেই দেশব্যাপী সরকার পতনের আন্দোলনের কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন মির্জা ফখরুল।
দুপুর ১২টায় নিহত শাওনের বাড়িতে গিয়ে উপস্থিত হন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রায় ২০ মিনিট সেখানে অবস্থান করেনন। এ সময় তার সঙ্গে ছিলেন দলের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম, বিএনপির নির্বাহী কমিটির সদস্য মোস্তাাফিজুর রহমান দীপু, আন্তর্জাতিক বিষয়ক সহসম্পাদক নজরুল ইসলাম আজাদ, জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবিসহ বিএনপির স্থানীয় নেতারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়