বাজারের ব্যাগে মিলল নবজাতকের লাশ

আগের সংবাদ

দেশীয় জ্বালানি উত্তোলনে গুরুত্ব : অনুসন্ধান ও উত্তোলনে মহাপরিকল্পনা > ২০২৫ সালের মধ্যে ৪৬টি কূপ খনন করার উদ্যোগ পেট্রোবাংলার

পরের সংবাদ

নির্বাচনে কারচুপির দায়ে সু চির ৩ বছরের সাজা

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : নির্বাচনে জালিয়াতির মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন মিয়ানমারের ক্ষমতাচ্যুত নেত্রী অং সান সু চি। গতকাল শুক্রবার তাকে ৩ বছরের সাজা দিয়েছেন দেশটির সামরিক আদালত। রয়টার্স।
শান্তিতে নোবেলজয়ী মিয়ানমারের এই নেত্রী দুর্নীতিসহ বেশ কয়েকটি অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ায় এরইমধ্যে ১৭ বছরের বেশি কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন। যদিও নিজেকে নির্দোষ দাবি করে আসছেন সু চি।
২০২০ সালের সাধারণ নির্বাচনে জালিয়াতি, নির্বাচনী কর্মকর্তাদের হুমকি এবং আইন বহির্ভূত কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে গতকাল এই শাস্তির রায় ঘোষণা করেছেন আদালত। রায়ে বিচারক বলেন, ২০২০ সালে তিনি সাধারণ নির্বাচনে জালিয়াতি করেছেন।

ওই বছরের নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয় সু চির ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি (এনএলডি)। যার ফলে সামরিক বাহিনী দল পরাজিত হয়। এদিকে জালিয়াতির অভিযোগ অস্বীকার করেছে এনএলডি।
২০২১ সালের ফেব্রুয়ারিতে সু চিকে ক্ষমতাচ্যুৎ করে ক্ষমতা নেয় সামরিক বাহিনী। এরপরই তাকেসহ অনেকে রাজনৈতিক ব্যক্তিদের আটক করে বিচারের আওতায় আনা হয়। সু চির মুক্তির দাবিতে সামরিক সরকারকে চাপ দিয়ে আসছে পশ্চিমা দেশগুলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়