বাজারের ব্যাগে মিলল নবজাতকের লাশ

আগের সংবাদ

দেশীয় জ্বালানি উত্তোলনে গুরুত্ব : অনুসন্ধান ও উত্তোলনে মহাপরিকল্পনা > ২০২৫ সালের মধ্যে ৪৬টি কূপ খনন করার উদ্যোগ পেট্রোবাংলার

পরের সংবাদ

দৌলতপুর : ১৭৫ জাল পুড়িয়ে দিলেন ভ্রাম্যমাণ আদালত

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দৌলতপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি : নিষিদ্ধ চায়না দুয়ারী জালের বিরুদ্ধে অভিযানে নেমেছে উপজেলা প্রশাসন। গত বৃহস্পতিবার ভোরে থেকে সারাদিন উপজেলার খলসী ইউনিয়নের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে এসব অবৈধ চায়না দুয়ারী জাল জব্দ করা হয়। অভিযান পরিচালনা করেন উপজেলা মৎস্য অফিসার মো. ফরিদ হোসেন। দৌলতপুর উপজেলা মৎস্য কর্মকর্তা মো. ফরিদ হোসেন সাংবাদিকদের বলেন, উপজেলায় পানি বৃদ্ধি পাওয়ায় নি¤œাঞ্চলে ঢুকে পড়েছে। নতুন পানিতে এখন দেশীয় মাছের আনাগোনা ও প্রজনন মৌসুম। তাই এ সময় সহজেই সব ধরা সহজ। তাই মাছ ধরতে জেলে ও মৌসুমী মৎস্য শিকারিরা সরকারের নিষিদ্ধ কারেন্ট জালের পাশাপাশি চায়না দুয়ারি জালগুলো অবৈধভাবে ব্যবহার করে চলছে।
ডিম থেকে শুরু করে সব ধরনের দেশীয় মাছ সহজেই চায়না জালে ধরা পড়ে যাচ্ছে। যার ফলে হুমকিতে পড়েছে দেশি সব ধরনের মাছ। নিষিদ্ধ এসব চায়না দুয়ারী জালের যত্রতত্র ব্যবহার রুখতে খলসী ইউনিয়নে দিনব্যাপী অভিযান চালিয়ে ১৭৫টি জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়, যার আনুমানিক মূল্য ৮ লাখ টাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়