বাজারের ব্যাগে মিলল নবজাতকের লাশ

আগের সংবাদ

দেশীয় জ্বালানি উত্তোলনে গুরুত্ব : অনুসন্ধান ও উত্তোলনে মহাপরিকল্পনা > ২০২৫ সালের মধ্যে ৪৬টি কূপ খনন করার উদ্যোগ পেট্রোবাংলার

পরের সংবাদ

দাঙ্গা মুক্ত থাকতে এলাকাবাসীকে শপথ করালেন সাংসদ

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের সিতারামপুর ও দৌলতপুর দুই গ্রামবাসীর মধ্যে বিয়ের গায়ে হলুদের মঞ্চ তৈরি করার ঘটনাকে কেন্দ্র করে গত ১৬ আগস্ট ঘটে যাওয়া সংঘর্ষের ঘটনা দুই গ্রামের হাজারো জনগণের উপস্থিতে মীমাংসা করে গ্রামবাসীকে দাঙ্গা মুক্ত থাকতে শপথ বাক্য পাঠ করিয়ে সর্তক বার্তা দিয়ে গেলেন স্থানীয় এমপি মোহাম্মদ এবাদুল করিমবুলবুল।
গতকাল শুক্রবার সকালে উপজেলার সিতারামপুর বালুর মাঠে উপজেলা দাঙ্গা নিরসন কমিটির সভাপতি এডভোকেট সুজিত কুমার দেবের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এবাদুল করিম বুলবুল নিজে উপস্থিত থেকে এ ঘটনার মীমাংসা করে দেন।
ওই সংঘর্ষে পুলিশসহ দুই গ্রামের শতাধিক মানুষ আহত ও সিতারামপুর বাজারের বিভিন্ন দোকান ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৯০০ জনকে আসামি করে নবীনগর থানায় মামলা করেন। মামলার পর থেকে দুই গ্রামই পুরুষশূন্য হয়ে যায়, এলাকায় দেখা দেয় অস্থিরতা।
এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে দুই গ্রামের মধ্যে সংঘটিত সংঘর্ষ দ্রুত মীমাংসার এমন উদ্যোগ নেয়ার কথা জানিয়ে মোহাম্মদ এবাদুল করিম বুলবুল এমপি বলেন, আগামীতে এই এলাকার মানুষ জেন দাঙ্গা মুক্ত থেকে নিরাপদে বসবাস করতে পারে সেই ব্যবস্থা আমরা করে দিয়ে যাচ্ছি। আগামীতে কেউ সংঘর্ষে জড়ালে কাউকে ছাড় দেওয়া হবে না বলে কঠিন সর্তক বার্তাদিয়েছেন তিনি।
এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির, উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল সিদ্দিক, ওসি আমিনুর রশিদ, ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, গোলাম শাহরিয়ার বাদল, আলহাজ বোরহান উদ্দিন আহমেদ, ইয়াবের হাসান জামিল,সাইফুল ইসলাম সোহেল, নাছির উদ্দিন, কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান মুফতি আমজাদ হোসেনসহ বিভিন্নইউনিয়নের চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়