বাজারের ব্যাগে মিলল নবজাতকের লাশ

আগের সংবাদ

দেশীয় জ্বালানি উত্তোলনে গুরুত্ব : অনুসন্ধান ও উত্তোলনে মহাপরিকল্পনা > ২০২৫ সালের মধ্যে ৪৬টি কূপ খনন করার উদ্যোগ পেট্রোবাংলার

পরের সংবাদ

তারকাদের ‘ডাকনাম’

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পর্দায় নায়কদের কেউ রাজ, রাহুল, রোহান। নায়িকাদের মধ্যে আছেন সিমরন, সঞ্জনা বা মেঘা। সিনেমায় তারকাদের এই নামগুলো শুনে অভ্যস্ত আমরা। অনেক অনুরাগীও এসব অভিনেতা-অভিনেত্রীর নামের সঙ্গে মিলিয়ে নিজেদের সন্তানের নামকরণও করেন। অনেক তারকার বাস্তব জীবনে ‘ডাকনাম’ রয়েছে। কিন্তু তারকা হয়ে ওঠার পর তাদের সেই ডাক নাম চলে গেছে অন্তরালে। সেলিব্রিটিদের ডাকনামের তালিকায় কয়েকটি নাম বেশ প্রচলিত। যেমন রাজেশ খান্নার ‘কাকা’, তৈমুর আলি খানের ‘টিম’। আবার কারিনা কাপুরের ‘লোলো’ এবং কারিশমা কাপুরের ‘বেবো’ নামের সঙ্গে আমরা পরিচিত। জেনে নিন কয়েকজন তারকার ডাকনাম

ঐশ্বরিয়া রাই বচ্চন
ঐশ্বর্যের নামের মানে ধন-সম্পদ, যা তার ব্যক্তিত্বের সঙ্গে ভালো মানায়। আমরা তাকে আবার অ্যাশ বলেও ডেকে থাকি। কিন্তু তার ডাকনাম শুনলে অবাক হবেন। তাকে তার ঘনিষ্ঠরা ‘গুল্লু’ নামে ডাকে এবং তার ভাগোন-ভাগ্নিরা ‘গুল্লু মাম্মি’ বলে ডাকে।

অক্ষয় কুমার
বলিউডের খিলাড়ি অক্ষয় কুমারের আসল নাম কিন্তু রাজীব ভাটিয়া। ইন্ডাস্ট্রিতে আসার পর তিনি তার নাম বদলান। তবে তার ডাকনাম ‘রাজু’। তার ঘনিষ্ঠরা তাকে এই নামেই ডাকে। রাজীব থেকে রাজু নাম দেয়া হয় তাকে।

হৃত্বিক রোশন
হার্টথ্রব হৃত্বিক রোশনের বাবা রাকেশ রোশনের ডাকনাম গুড্ডু। হৃত্বিকের ঠাকুমা গুড্ডু নামের সঙ্গে মিল রেখে হৃত্বিকের নাম রাখেন ‘ডুগ্গু’। তার এই ডাকনামটি আমরা অনেকই জানি।

প্রিয়াংকা চোপড়া
প্রাক্তন বিশ্বসুন্দরী প্রিয়াংকা চোপড়াকে আমরা অনেকেই পিগি চপস বলে ডাকি। এই নামটি তাকে অভিষেক বচ্চন দিয়েছিল বলে জানা যায়। কিন্তু প্রিয়াঙ্কা চোপড়াকে ছোটবেলায় তার বাবা-মা ‘মিঠু’ বলে ডাকত। পরবর্তীতে তাকে অনেকেই মিঠু না বলে মিমি বলে ডাকত।

আনুশকা শর্মা
আনুশকা শর্মার ডাকনাম ছিল ‘নুশেশ্বর’। তার বাবা-মা তাকে এই নামে ডাকত। কিন্তু পরবর্তীতে বিরাট কোহলি তাকে নুশকি বলে ডাকত। যার অর্থ সৎ।

বরুণ ধাওয়ান
স্টুডেন্টস অফ দ্য ইয়ার সিনেমা দিয়ে বরুণ ধাওয়ানের অভিষেক হয় বলিউডে। এরপর একাধিক সিনেমায় দেখা যায় তাকে। বরুণ ধাওয়ানের ডাকনাম ‘পাপ্পু’। তার বাবা তাকে এ নামেই ডাকে।

শাহিদ কাপুর
বলিউড ইন্ডাস্ট্রির জনপ্রিয় অভিনেতা শাহিদ কাপুর। তার চকোলেট বয় লুকে ঘায়েল অগুণিত ভক্ত। কিন্তু শাহিদকে তার ঘনিষ্ঠরা কি বলে ডাকে জানেন? বাড়ির সবাই ডাকেন ‘শাসা’ বলেন। মীরা কাপুর আরো দুটি নামে তাকে ডাকেন। ‘শাদু’ এবং ‘টমি’।

রণবীর কাপুর
রণবীর কাপুরকে ছোটবেলায় ঘনিষ্ঠরা চিন্টু বলে ডাকত। এই নামটি তার একেবারেই অপছন্দ ছিল। এমনকি ঋষি কাপুরও এই নামটি একেবারেই পছন্দ করতে না। তবে নীতু কাপুর তাকে ‘রেমন্ডস’ বলে ডাকেন। কারণ তিনি মনে করেন তার ছেলে একজন ‘কমপ্লিট ম্যান’।

অর্জুন কাপুর
ইশকজাদে দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেন অর্জুন কাপুর। তাদের পরিবারে অনেকের আজব ধরনের ডাকনাম রয়েছে। অর্জুন কাপুরকে তারা ঘনিষ্ঠরা ‘ফুবু’ নামে ডাকেন।

আলিয়া ভাট
ছোটবেলায় বেশ মোটাসোটা ছিলেন মহেশকন্যা আলিয়া ভাট। তার শৈশবকালের ছবিগুলো দেখে বেশ বোঝা যায়। এই কারণে তার ডাকনাম ‘আলু’ হয়ে যায়। তার মা-বাবা, দিদি এবং ঘনিষ্ঠরা তাকে এই নামেই ডাকে।
:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়