বাজারের ব্যাগে মিলল নবজাতকের লাশ

আগের সংবাদ

দেশীয় জ্বালানি উত্তোলনে গুরুত্ব : অনুসন্ধান ও উত্তোলনে মহাপরিকল্পনা > ২০২৫ সালের মধ্যে ৪৬টি কূপ খনন করার উদ্যোগ পেট্রোবাংলার

পরের সংবাদ

ডা. সামিউল ইসলাম : অভিযোগ করলে খতিয়ে দেখা হয়

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : একটি সঠিক রিপোর্ট পাওয়ার ক্ষেত্রে নমুনা সংগ্রহ থেকে শুরু করে রিপোর্ট লেখা- এই পুরো প্রক্রিয়াটিই গুরুত্বপূর্ণ। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. সামিউল ইসলাম সাদি ভোরের কাগজকে একথা বলেন।
কোন কোন জায়গায় সমস্যা হলে রিপোর্ট ভুল হতে পারে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যেখানে নমুনা সংগ্রহ করা হয় সেখানে ভুল হলে, পর্যাপ্ত নমুনা সংগ্রহ না করা হলে, নমুনা সংগ্রহের পর নির্ধারিত সময়ের মধ্যে পরীক্ষা না করা হলে, যারা নমুনাটি পরীক্ষা করবেন তাদের দক্ষতার ঘাটতি থাকলে একটি মানসম্মত রিপোর্ট পাওয়া সম্ভব নয়। এছাড়া যারা ডিগ্রি অর্জন করছেন তারা কে কোন ধরনের পরীক্ষা করতে পারবেন সেটি নির্ধারণ করা না থাকাও একটি বড় বিষয়। যারা বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নিবন্ধন প্রাপ্ত, রিপোর্ট তাদেরই করা উচিত। ভুল রিপোর্টে সংক্ষুব্ধ হয়ে কোনো ব্যক্তি এর প্রতিকার পেতে বিএমডিসিতে অভিযোগ জানাতে পারেন। তদন্ত করে বিষয়টি খতিয়ে দেখা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়