বাজারের ব্যাগে মিলল নবজাতকের লাশ

আগের সংবাদ

দেশীয় জ্বালানি উত্তোলনে গুরুত্ব : অনুসন্ধান ও উত্তোলনে মহাপরিকল্পনা > ২০২৫ সালের মধ্যে ৪৬টি কূপ খনন করার উদ্যোগ পেট্রোবাংলার

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বজ্রপাতে নিহত

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি : সদর উপজেলার গৌরারং ইউনিয়নে বজ্রপাতে একজন নিহত ও ৩ জন আহত হয়েছেন। নিহত ফজর আলী (৪২) গৌরারং ইউনিয়নের উজান শাফেলা গ্রামের মৃত আব্দুল মনুর ছেলে। আহতরা হলেন শাফেলা গ্রামের আব্দুল জব্বারের ছেলে আনোয়ার মিয়া (৪৫) ও স্বপন দেবনাথের ছেলে অর্জুন দেবনাথসহ (৩৩) ৩ জন। জানা যায়, গতকাল শুক্রবার সকালে নৌকায় করে অন্যদের সঙ্গে খরচার হাওর দিয়ে বালু আনতে তাহিরপুরের ফাজিলপুর যাচ্ছিলেন ফজর আলী। হাওরের মাঝপথে প্রচণ্ড ঝড় বৃষ্টি শুরু হলে বজ্রপাতে ফজর আলী পানিতে পড়ে যান। তিনজন আহত হন। হাওরে মাছ ধরতে যাওয়া জেলেরা স্থানীয়দের সহযোগিতায় তাদের উদ্বার করেন। খবর পেয়ে সুনামগঞ্জের ফায়ার সার্ভিসের একটি দল ফজর আলীকে মৃত অবস্থায় উদ্বার করে।

চক্ষু ক্যাম্প

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি : সৌদি আরবের কিং সালমান মানবিক সহায়তা কেন্দ্রের উদ্যোগে এবং আল-বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের সহযোগিতায় ধামইরহাটের চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে সপ্তাহব্যাপী বিনামূল্যে চক্ষু ক্যাম্প শুরু হয়েছে। গতকাল শুক্রবার সকালে এ ক্যাম্প শুরু হয়। আল-বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন মক্কা চক্ষু হাসপাতাল জয়পুরহাটের পরিচালনায় এবং ফাউন্ডেশনের ক্যান্ট্রি ডিরেক্টর ড. আহমেদ তাহির হামিদ আলীর নেতৃত্বে ১৭ জন বিশেষজ্ঞ চিকিৎসকসহ ৮০ সদস্যের মেডিকেল টিম চিকিৎসা কার্যক্রম পরিচালনা করে। মেডিকেল টিম সাধারণ রোগিদের চিকিৎসা ও ওষুধ প্রদান করে এবং জটিল রোগি যাদের অপারেশন প্রয়োজন তাদের জয়পুরহাট মক্কা চক্ষু হাসাপাতালে নিয়ে যাওয়া হয়। অপারেশন ও অন্যান্য খরচ প্রতিষ্ঠান বহন করবে এবং দুই বার ফলোআপ করা হবে।

অভিভাবক সমাবেশ

ধামরাই (ঢাকা) প্রতিনিধি : ধামরাই উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাকদের নিয়ে নব নির্বাচিত কমিটির উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয়ের মিলনায়তনে প্রধান শিক্ষক উম্মে হাবিবার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে প্রধান অতিথি ছিলেন ধামরাই উচ্চ বালিকা বিদ্যালয়ের নব নির্বাচিত কমিটির সভাপতি পৌর কাউন্সিলর মো. সাহেব আলী। বক্তব্য রাখেন পৌর মেয়র গোলাম কবীর মোল্লা, সাবেক অধ্যক্ষ মো. আবুবকর সিদ্দিক, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোহাদ্দেছ হোসেন প্রমুখ।

মতবিনিময়

শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি : শান্তিগঞ্জে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শান্তিগঞ্জ উপজেলা কমিটির উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে শান্তিগঞ্জস্থ পরিকল্পনামন্ত্রীর বাসভবনে আরফান আলী বৈঠকখানায় উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি জ্যোতি ভুষণ তালুকদার ঝন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুরঞ্জিত চৌধুরী টপ্পার সঞ্চালনায় এ মতবিনিময় অণুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রানী তালুকদার, শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খালেদ চৌধুরী। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের আহ্বায়ক সিতাংশু শেখর ধর সিতু, থানার সেকেন্ড অফিসার তপন কান্তি তালুকদার, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সাবেক সাধারণ সম্পাদক ননী গোপাল দাস প্রমুখ।

পরিকল্পনা কর্মশালা

চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি : সেন্টার ফর কমিউনিটি ডেভেলপমেন্ট এসিসটেন্স (সিসিডিএ)’র সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) এর আওতায় দিনব্যাপী পরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়নের পুটিয়ায় সংস্থার আদমপুর কার্যালয়ের সভাকক্ষে সকাল ১০টায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়। সিসিডিএ’র এলাকা কর্মকর্তা মো. আব্দুল জলিলের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন মানবসম্পদ উন্নয়ন ও প্রশাসন বিভাগের পরিচালক দিলীপ মজুমদার। বিশেষ অতিথি ছিলেন- জোনাল অফিসার ( হোমনা) মো. আমির হোসেন ও এরিয়া অফিসার (ব্রাহ্মণবাড়িয়া) মো. সাইদুজ্জামান। সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রকল্পের সমাপ্ত ও আগামীর কর্মকান্ড নিয়ে কর্মশালায় শেসন পরিচালনা করেন এসইপি প্রকল্প ব্যবস্থাপক মো. মাসুদ আলম, ডকুমেন্টেশন কর্মকর্তা মো. নূরুন্নবী রাসেল, পরিবেশ কর্মকর্তা মো. সাহেদুল ইসলাম, টেকনিক্যাল অফিসার ইমরান শেখ। কর্মশালায় সিসিডিএ’র এসইপি প্রকল্পভুক্ত ১১ শাখার প্রায় ২৫ জন কর্মকর্তা অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়