বাজারের ব্যাগে মিলল নবজাতকের লাশ

আগের সংবাদ

দেশীয় জ্বালানি উত্তোলনে গুরুত্ব : অনুসন্ধান ও উত্তোলনে মহাপরিকল্পনা > ২০২৫ সালের মধ্যে ৪৬টি কূপ খনন করার উদ্যোগ পেট্রোবাংলার

পরের সংবাদ

চাঁদপুরে শিক্ষামন্ত্রী : নিজ ক্লাসের শিক্ষার্থীকে কোচিংয়ে পড়াতে পারবে না কোনো শিক্ষক

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ল²ণ চন্দ্র সূত্রধর, চাঁদপুর থেকে : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, কোনো শিক্ষক আর নিজের ক্লাসের শিক্ষার্থীকে কোচিংয়ে পড়াতে পারবে না। এটি বন্ধে শিক্ষা প্রতিষ্ঠানভিক্তিক কোচিং চালু করার কথা বলা হয়েছে আইনে। গতকাল শুক্রবার সকালে চাঁদপুরে বিসিবি কাউন্সিল টি-২০ কাপ ক্রিকেটে টুর্নামেন্ট উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থীদের বিভিন্ন কারণে কোচিংয়ের দরকার হয়। তাদের বিভিন্ন ধরনের পরীক্ষা রয়েছে। সেগুলোর জন্য প্রস্তুতির দরকার হয়। তা ছাড়া আমাদের প্রায় প্রত্যেকটি স্কুলে শ্রেণিকক্ষে শিক্ষার্থীর সংখ্যা অনেক বেশি। সেখানে প্রত্যেক শিক্ষকের ক্ষেত্রে প্রতিটি শিক্ষার্থীর দিকে সমানভাবে নজর দেয়া সম্ভব হয় না। তাতে অনেকে হয়তো ক্লাসে পিছিয়ে পড়তে পারে। অনেকের বাবা মাও হয়তো সহযোগিতা দিতে পারে না। তাই সে ক্ষেত্রে কখনো কখনো কোচিংয়ের দরকার হতে পারে।
দীপু মনি বলেন, আমরা তার বিকল্প হিসেবে শিক্ষাপ্রতিষ্ঠান ভিক্তিক কোচিং ব্যবস্থা চালু করার কথা বলেছি আইনে। একই সঙ্গে যেটি অনৈতিক, কেউ ক্লাসে না পড়িয়ে শিক্ষার্থীকে বাড়িতে বা কোচিং সেন্টারে পড়াতে বাধ্য করে। সেখানে না পড়লে তাকে হয়তো ফেল করিয়ে দেয়া হয়। এই অংশটু একবারেই অনৈতিক, এটি নিষিদ্ধ করা হয়েছে। কোনো শিক্ষক আর নিজের ক্লাসের শিক্ষার্থীকে কোচিংয়ে পড়াতে পারবে না।
টুর্নামেন্টের উদ্বোধক হিসেবে ছিলেন বিসিবির পরিচালক ও সাবেক ক্রিকেটার মো. আকরাম খান। বিশেষ অতিথি ছিলেন- চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, টুর্নামেন্টের আয়োজক বিসিবির কাউন্সিলর এডভোকেট জাহিদুল ইসলাম রোমান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুসহ আরো অনেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়