বাজারের ব্যাগে মিলল নবজাতকের লাশ

আগের সংবাদ

দেশীয় জ্বালানি উত্তোলনে গুরুত্ব : অনুসন্ধান ও উত্তোলনে মহাপরিকল্পনা > ২০২৫ সালের মধ্যে ৪৬টি কূপ খনন করার উদ্যোগ পেট্রোবাংলার

পরের সংবাদ

কোক স্টুডিও বাংলার প্রথম সিজন শেষ

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

প্রতিবাদী দুটি গানের মাধ্যমে শেষ হলো কোক স্টুডিও বাংলার প্রথম সিজন। ‘হেই সামালো’ ও ‘ওরা আমার মুখের ভাষা কাইরা নিতে চায়’ গান দুটির মিশেলে তৈরি করা হয়েছে গানটি। বৃহস্পতিবার রাতে গানটি প্রকাশ পায় প্ল্যাটফর্মটির ইউটিউব চ্যানেলে। গানটিতে অংশ নিয়েছেন বাপ্পা মজুমদার, সামিনা চৌধুরী, অর্ণব, সুনিধি নায়েক, ঋতুরাজ ও কনাসহ আরো অনেক শিল্পী। কোক স্টুডিও বাংলার আয়োজক-সংশ্লিষ্ট প্রতিষ্ঠান গ্রে ঢাকার ব্যবস্থাপনা পরিচালক গাউসুল আলম শাওন বলেন, ‘হ্যাঁ, এই গানটির মাধ্যমে প্রথম সিজন শেষ হলো।’ এর দ্বিতীয় সিজন আসবে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘আসবে তো অবশ্যই।’ তবে সেটা কবে আসবে তা নিশ্চিত করেননি শাওন। গানটির শুরুতেই ব্যবহার করা হয়েছে বান্দরবানের ক্ষুদ্র নৃগোষ্ঠীর নিজস্ব বাঁশির ধুন। সঙ্গে যুক্ত হয়েছে রাইবেশে যুদ্ধনৃত্য। ১৯৫২তে আমাদের ভাষার প্রতি যে আঘাত দিয়েছিল শাসকগোষ্ঠী, তার বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিল বীর বাঙালি। তখনই জন্ম নিল আব্দুল লতিফের সেই অমর সৃষ্টি ‘ওরা আমার মুখের কথা’।” প্রথম সিজনে মোট প্রকাশিত গানের সংখ্যা ৯টি। নতুন সংগীতায়োজনে, একাধিক গান নিয়ে ফিউশন করেন অর্ণব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়