বাজারের ব্যাগে মিলল নবজাতকের লাশ

আগের সংবাদ

দেশীয় জ্বালানি উত্তোলনে গুরুত্ব : অনুসন্ধান ও উত্তোলনে মহাপরিকল্পনা > ২০২৫ সালের মধ্যে ৪৬টি কূপ খনন করার উদ্যোগ পেট্রোবাংলার

পরের সংবাদ

ইনজুরিতে জাদেজা

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : হাঁটুতে চোট পাওয়ায় এশিয়া কাপ খেলা হচ্ছে না ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার। তার জায়গায় ডাক পেয়েছেন আরেক অলরাউন্ডার অক্ষর প্যাটেল। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। বিবৃতিতে তারা জানান, জাদেজা এখন ভারত ক্রিকেট দলের চিকিৎসকদের তত্ত্বাবধানে আছেন।
এশিয়া কাপের বিগত ১৪টি টুর্নামেন্টের ৭টিতে চ্যাম্পিয়ান ভারত। এবারো চ্যাম্পিয়ান হওয়ার লক্ষ্যে দল সাজিয়েছিল বিসিসিআই। টুর্নামেন্টের শুরুতেই ইঞ্জুরিতে দল থেকে ছিটকে যান পেসার যাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সামি। তার সঙ্গে যোগ হলেন দারুণ ফর্মে থাকা এই অলরাউন্ডার।
এবারের এশিয়া কাপে ছন্দে থাকা জাদেজা প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ২৯ বলে ৩৫ রানের ইনিংস খেলে ম্যাচ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। যদিও বল হাতে ২ ওভারে ১১ রান দিয়ে উইকেট শূন্য ছিলেন তিনি। দ্বিতীয় ম্যাচে হংকংয়ের বিপক্ষে ব্যাটিং করার প্রয়োজন না পড়লেও বল হাতে ১৩ রানের বিনিময়ে ১ উইকেট নিয়েছিলেন জাদেজা।
আজ থেকে শুরু হওয়া এশিয়া কাপের সুপার ফোরে আগামীকাল মাঠে নামছে ভারত। জাদেজার ইঞ্জুরিতে বড় ধরনের ধাক্কাই খেলো দলটি। গত ম্যাচে হংকং এর বিরুদ্ধে খেলার সময় ডান হাঁটুতে চোট পেয়েছিলেন তিনি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা চিন্তা করে তাকে বিশ্রামে পাঠায় বোর্ড।
তার পরিবর্তে দলে আসা অক্ষর প্যাটেলও ছন্দেই আছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচ টি- টোয়েন্টি সিরিজের শেষ দুটি ম্যাচে খেলেন অক্ষর। টি- টোয়েন্টিতে ৪-১ এ সিরিজ জিতেছিল ভারত।
দুটি ম্যাচেই অলরাউন্ডার নৈপূণ্যে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। চতুর্থ টি-টোয়েন্টিতে সাত নম্বরে ব্যাট করতে নেমে ৮ বলে ২০ রানের অপরাজিত ইনিংস খেলেছেন তিনি। বল হাতে ৮ ওভারে ২ উইকেট পেয়েছেন ৪৮ রানের বিনিময়ে। সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে ব্যাট হাতে ৭ বলে ৯ রান করলেও বল হাতে ৩ ওভারে ১৫ রানের বিনিময়ে নেন ৩টি উইকেট।
১৬ অক্টোবর থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হলেও রোহিত শর্মার দল পাকিস্তানের বিরুদ্ধে ২৩ অক্টোবর প্রথম ম্যাচে অংশ নেবে। টি-টোয়েন্টি বিশ্বকাপে জাদেজাকে ফিট রাখতেই এখন তাকে বিশ্রাম দেয়া হয়েছে বলে মনে করছেন অনেকেই। বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সীমিত অভারের সিরিজ খেলার কথা রয়েছে ভারতের। সেখানেও দেখা যেতে পারে এই অলরাউন্ডারকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়