বাজারের ব্যাগে মিলল নবজাতকের লাশ

আগের সংবাদ

দেশীয় জ্বালানি উত্তোলনে গুরুত্ব : অনুসন্ধান ও উত্তোলনে মহাপরিকল্পনা > ২০২৫ সালের মধ্যে ৪৬টি কূপ খনন করার উদ্যোগ পেট্রোবাংলার

পরের সংবাদ

অধিনায়কের দায়িত্বে শেবাগ-গম্ভীর

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আগামী ১৬ সেপ্টেম্বর কলকাতার ইডেন গার্ডেনসে শুরু হচ্ছে লেজেন্ডস লিগ ক্রিকেট (এলএলসি) বা কিংবদন্তি লিগের দ্বিতীয় আসর। এবার চারটি দল অংশগ্রহণ করছে। ১৬টি ম্যাচ হবে ভারতের ৬টি শহরে। আগামী ১৬ সেপ্টেম্বর কলকাতার ইডেন গার্ডেনসে উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে। আসরের অন্য ম্যাচগুলো হবে লখনৌ, নয়া দিল্লি, কুটাক ও যোধপুরে।
সেপ্টেম্বর ১৬ থেকে শুরু হওয়া এবারের লেজেন্ডস লিগ ক্রিকেটে দুটি দলের অধিনায়কের দায়িত্ব পেয়েছেন এক সময় ভারতের হয়ে মাঠ কাঁপানো দুই কিংবদন্তী বিরেন্দ্র শেবাগ এবং গৌতম গম্ভীর।
প্রথম আসরেই জনপ্রিয়তার শীর্ষে ছিল প্রতিযোগিতাটি। প্রথম পর্বের খেলা হয়েছিল অবশ্য সংযুক্ত আরব আমিরাতের মাঠে। এবারের আয়োজক ভারত নিজেই। দ্বিতীয় আসরের এই টুর্নামেন্টে গত বৃহস্পতিবারেই লিগের প্রতিটি দলের অধিনায়কদের নাম ঘোষণা করা হয়েছে।
শেবাগ ও গম্ভীর ভারতীয় দলের এক সময়ের সেরা জুটি ছিলেন। ভারতের জার্সি গায়ে বহু ম্যাচে অংশগ্রহণ করেছেন তারা। জিতিয়েছেনও বহু ম্যাচ। এবার আর একসঙ্গে নয় দুজন নেতৃত্ব দিবেন দুটি দলকে। বিরেন্দ্র শেবাগকে দেখা যাবে গুজরাট জায়ান্টসের অধিনায়ক হিসেবে এবং গৌতম গম্ভীরকে দেখা যাবে ইন্ডিয়া ক্যাপটালসের অধিনায়ক হিসাবে।
অধিনায়ক হওয়া প্রসঙ্গে বীরেন্দ্র সেওয়াগ জানিয়েছেন, ‘গুজরাট জায়ান্টসের হয়ে ফের ক্রিকেটের বাইশ গজে ফেরার জন্য আমি মুখিয়ে রয়েছি। আমি সবসময়ই ভয়হীন ক্রিকেট খেলার কথা বিশ্বাস করে এসেছি।
আশা করছি এই প্রতিযোগিতাতেও তার অন্যথা হবে না। এখানেও সেই পারফরম্যান্সই করব আমরা। আমরা খুবই উৎসাহিত হয়ে রয়েছি এবং দল গঠনের জন্য ড্রাফটিংয়ের অপেক্ষায় রয়েছি সবাই’।
অধিনায়ক হওয়ার পর গম্ভীর জানিয়েছেন, ‘আমি সবসময়ই বিশ্বাস করে যে ক্রিকেট হল একটি দলগত খেলা। আর সেখানে অধিনায়ককেও তার দলের মতোই ভালো হতে হয়। যদিও আমি ইন্ডিয়া ক্যাপিটালসের অধিনায়ক। তাদের সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার আমার কাজ। লেজেন্ডস লিগ ক্রিকেটকে অনেক শুভেচ্ছা’।
এই টুর্নামেন্টে আরো অংশগ্রহণ করেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাসহ মোট ৫৩ জন খেলোয়াড়। টুর্নামেন্ট শুরুর আগে ইয়ন মরগ্যানের নেতৃতাধীন ওয়ার্ল্ড জায়ান্টসের সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলবে ইন্ডিয়া মহারাজা। ইয়ন মরগ্যানের দলের হয়ে খেলবেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। ইতোমধ্যে স্কোয়াড নিশ্চিত করে ফেলেছে ইন্ডিয়া মহারাজাস ও ওয়ার্ল্ড জায়ান্টস। গুজরাট লায়ন্স ও ইন্ডিয়া ক্যাপিট্যালস দল সাজাবে প্লেয়ার্স ড্রাফটের মাধ্যমে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়