ভূমির কুতুবকে দেয়া হাইকোর্টের জামিন আপিলে বাতিল

আগের সংবাদ

তৃণমূলে সহিংসতা বাড়ছেই : দুই সপ্তাহে অন্তত ২০টি স্থানে সংঘর্ষ হয়েছে, দলগুলোকে সতর্ক হওয়ার পরামর্শ বিশ্লেষকদের

পরের সংবাদ

রামগড়ে এক মাসে ৪৩ লাখ টাকার অবৈধ পণ্য জব্দ

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি : গত আগস্ট মাসজুড়ে ভারত সীমান্তসহ রামগড় এলাকায় অভিযান চালিয়ে ৪২ লাখ ৬৫ হাজার ৪৮ টাকার চোরাচালানের পণ্য ও মাদকদ্রব্য জব্দ করেছে বিজিবি। এ সময় ৮ চোরাকারবারিকে আটক করা হয়েছে।
জব্দকৃত মালামালের মধ্যে রয়েছে ইয়াবা, ফেনসিডিল, গাঁজা, ভারতীয় মদ, চোলাই মদ, ভারতীয় গরু, বিভিন্ন ভারতীয় ওষুধ, রাবার, কাঠ, চোরাচালানের কাজে ব্যবহৃত সিএনজি ও মোবাইল ফোন ইত্যাদি।
৪৩ বিজিবির দেয়া তথ্যমতে, মাসজুড়ে অভিযানে জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ১৮০ পিস ইয়াবা, ৯২ বোতল ভারতীয় ফেনসিডিল, ২৫ কেজি ৩০০ গ্রাম গাঁজা, ১৭৮ বোতল ভারতীয় মদ, ৩০ লিটার চোলাই মদ, ২৩টি ভারতীয় গরু, ওষুধসহ ১৯৯০ পিস ভারতীয় ওষুধের কৌটা, ৯০ কেজি রাবার, ২টি সিএনজি, ৩টি মোটরসাইকেল, ২টি মোবাইল ফোন ও ৯৪.৫৪ ঘনফুট বিভিন্ন প্রকার বনজ গোলকাঠ। জব্দকৃত এসব মাদক-চোরাচালান পণ্যের মূল্য ৪২ লাখ ৬৫ হাজার ৪৮ টাকা।
আটককৃত ৮ জনের বিরুদ্ধে স্ব-স্ব থানায় বিভিন্ন ধারায় মামলা দায়েরের পর তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।
জব্দকৃত মালামালের মধ্যে সংশ্লিষ্ট থানায় মামলার পর পরবর্তীতে জেলা প্রশাসন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ সবার উপস্থিতিতে ধ্বংসের জন্য ব্যাটালিয়ন সদরে জমা করা হয় এবং গবাদিপশুসহ অন্যান্য মালামাল সীতাকুণ্ড কাস্টমস অফিসে জমা করা হয়েছে বলে জানিয়েছে বিজিবি। এ প্রসঙ্গে রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মো. হাফিজুর রহমান বলেন, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন ও মহাপরিচালকের নির্দেশনার প্রেক্ষিতে সীমান্ত এলাকাসহ ব্যাটালিয়ন অধীন এলাকায় বিজিবির তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। যার ফলে মাসব্যাপী অভিযানে ব্যাপক মাদক ও চোরাচালান সামগ্রী জব্দ করার পাশাপাশি এসব কাজে জড়িত কয়েকজনকে আটক করতে সক্ষম হয়েছে ৪৩ বিজিবি। ভবিষ্যতেও অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়