ভূমির কুতুবকে দেয়া হাইকোর্টের জামিন আপিলে বাতিল

আগের সংবাদ

তৃণমূলে সহিংসতা বাড়ছেই : দুই সপ্তাহে অন্তত ২০টি স্থানে সংঘর্ষ হয়েছে, দলগুলোকে সতর্ক হওয়ার পরামর্শ বিশ্লেষকদের

পরের সংবাদ

বিসিসির ৪১৯ কোটি টাকার বাজেট ঘোষণা

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

এম কে রানা, বরিশাল থেকে : বরিশাল সিটি করপোরেশন ২০২২-২০২৩ অর্থ বছরের জন্য ৪১৮ কোটি ৯০ লাখ ৮৫ হাজার ৩৭২ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেছে। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় এক ভার্চুয়াল অনুষ্ঠানে মেয়র সাদিক আবদুল্লাহর পক্ষে এ বাজেট ঘোষণা করেন ১ নম্বর প্যানেল মেয়র গাজী নাইমুল হোসেন লিটু।
ঘোষিত বাজেটে নিজস্ব বিভিন্ন উৎস থেকে রাজস্ব আয় ধরা হয়েছে ১১৩ কোটি ৩৬ লাখ ৯ হাজার ৭৭৮ টাকা। এছাড়া সরকারি অনুদান ৩২ কোটি ৫৫ লাখ টাকা এবং দাতা সংস্থার প্রকল্প বাবদ অনুদান ধরা হয়েছে ২৩৮ কোটি ৮৭ লাখ ১৬ হাজার ৯৭৯ টাকা। ২০২১-২০২২ অর্থ বছরে ঘোষণা করা হয়েছিল ৪১৫ কোটি ৭২ লাখ ৩৭ হাজার ৩৬৬ টাকার বাজেট। যা সংশোধিত আকারে ২৯৬ কোটি ৪৭ লাখ ৫৪ হাজার ৫৬০ টাকা চুড়ান্ত অনুমোদন দেয়া হয়েছে। এবার গত বছরের চেয়ে ৩ কোটি ১৮ লাখ ৪৮ হাজার ৬ টাকা বেশি বাজেট বরাদ্দ রাখা হয়েছে। ভার্চ্যুয়াল বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম, রেঞ্জ ডিআইজি এসএস আক্তারুজ্জামান, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহম্মদসহ সরকারি-কর্মকর্তা, ওয়ার্ড কাউন্সিলর, আওয়ামী লীগ নেতা, সাংবাদিক ও সুশীল সমাজের নেতারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়