ভূমির কুতুবকে দেয়া হাইকোর্টের জামিন আপিলে বাতিল

আগের সংবাদ

তৃণমূলে সহিংসতা বাড়ছেই : দুই সপ্তাহে অন্তত ২০টি স্থানে সংঘর্ষ হয়েছে, দলগুলোকে সতর্ক হওয়ার পরামর্শ বিশ্লেষকদের

পরের সংবাদ

বিএনপির প্রতিষ্ঠাবর্ষিকী পালিত : রক্তের প্রতিশোধ নেয়ার আহ্বান ফখরুলের

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রক্তের প্রতিশোধ নিতে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলে সরকারকে পরাভূত করতে নেতাকর্মীর প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, নারায়ণগঞ্জে পুলিশের গুলিতে আমাদের ভাই শাওনের প্রাণ গেছে। নেত্রকোনা, সিরাজগঞ্জ, মানিকগঞ্জসহ বিভিন্ন জায়গায় বিএনপির অসংখ্য নেতাকর্মী আহত হয়েছে। তারা এখন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।
গতকাল বৃহস্পতিবার বিকালে বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালির আগে সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এই আহ্বান জানান। এদিন সকালে নারায়ণগঞ্জে বিএনপি নেতাকর্মীর সঙ্গে পুলিশের সংঘর্ষে শাওন প্রধান নামে একজন নিহত হন। শাওন যুবদল কর্মী বলে জানিয়েছে বিএনপি। ঘটনাটি বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দঘন আয়োজনে ক্ষোভ তৈরি করে।
বিএনপি মহাসচিব ক্ষুব্ধ কণ্ঠে বলেন, শাওনের হত্যার প্রতিশোধ যদি নিতে চাই, নূর এবং রহিমের হত্যার প্রতিশোধ যদি নিতে চাই, আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে দুর্বার গণআন্দোলনের মাধ্যমে রাজপথ দখল করে আওয়ামী লীগ সরকারকে পরাজিত করে সত্যিকার অর্থে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে। এই সরকারকে পদত্যাগ করে একটা নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে আমরা বাধ্য করব।
দুপুর ২টা থেকেই মিছিলে যোগ দিতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসতে থাকেন দলটির বিভিন্ন অঙ্গ ও সংগঠনের নেতাকর্মী। নয়াপল্টন থেকে বেলা সাড়ে ৩টায় র‌্যালি শুরু হয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে গিয়ে শেষ হয়।
ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত র‌্যালিতে দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়সহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।
এর আগে দুপুর ১২টায় সিনিয়র নেতাদের নিয়ে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুলেল শুভেচ্ছা জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় তিনি বলেন, বিএনপি ক্ষমতায় গেলে জিয়াউর রহমানের হত্যাকাণ্ডের বিচার ও এর পেছনে ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে আমরা নতুন কমিশন গঠন করব। এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী বিএনপির কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। প্রকাশ করা হয় বিশেষ ক্রোড়পত্র।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়