ভূমির কুতুবকে দেয়া হাইকোর্টের জামিন আপিলে বাতিল

আগের সংবাদ

তৃণমূলে সহিংসতা বাড়ছেই : দুই সপ্তাহে অন্তত ২০টি স্থানে সংঘর্ষ হয়েছে, দলগুলোকে সতর্ক হওয়ার পরামর্শ বিশ্লেষকদের

পরের সংবাদ

বাংলাদেশ সংগীত পরিষদ : জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট স্মরণ

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদ স্মরণে শোকসভা ও বঙ্গবন্ধু এবং শহীদ স্মরণে এক আলোচনা সভা ও সংগীতানুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ সংগীত পরিষদ। গত বুধবার রাজধানীর বনানীতে ‘আর এ আর’ সম্মেলন কেন্দ্রে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সংগঠনের সভাপতি কণ্ঠশিল্পী রেহানা আশিকুর রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন সংগঠনের মহাসচিব ফেরদৌস হোসেন ভূঁইয়া, কণ্ঠশিল্পী হাসিনা মমতাজ, জিন্নাত রেহানা, গীতিকার শাফাত খৈয়াম, আকরামুল ইসলাম, কণ্ঠশিল্পী ও শব্দসৈনিক রূপা ফরহাদ, সংগীত পরিচালক আনিসুর রহমান তনু, কণ্ঠশিল্পী শেলু বড়–য়া, লীনু বিল্লাহ, রওনক আরা রাসেল, কানিজ ফাতেমা টিলটি।
আলোচনায় বক্তারা বলেন, ১৫ আগস্ট ও ২১ আগস্টের নির্মম শোকাবহ ঘটনা একসূত্রে বাঁধা। স্বাধীনতার পরাজিত শক্তি, যারা স্বাধীনতাকে আজো মানতে পারেনি তাদের জিঘাংসা চরিতার্থ করার উদ্দেশ্যে এ নির্মম হত্যাকাণ্ড ঘটিয়েছে। ঘাতকচক্রের মূল উদ্দেশ্য ছিল স্বাধীনতার মূল উদ্দেশ্যকে নস্যাৎ করে দিয়ে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী ধারায় দেশকে ফিরিয়ে নিয়ে যাওয়া। কিন্তু জাগ্রত বাঙালি তাদের সে হীন উদ্দেশ্য চরিতার্থ করতে দেয়নি। বাঙালি জাতি আজ স্বাধীনতার শত্রæ ও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শক্তির হীন চক্রান্ত নস্যাৎ করে দিয়ে এগিয়ে চলছে সোনার বাংলা গড়ার অভীষ্ট লক্ষ্যে।
আলোচনা শেষে অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন শিল্পী শেলু বড়–য়া ও আকরামুল ইসলাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়