ভূমির কুতুবকে দেয়া হাইকোর্টের জামিন আপিলে বাতিল

আগের সংবাদ

তৃণমূলে সহিংসতা বাড়ছেই : দুই সপ্তাহে অন্তত ২০টি স্থানে সংঘর্ষ হয়েছে, দলগুলোকে সতর্ক হওয়ার পরামর্শ বিশ্লেষকদের

পরের সংবাদ

বাংলাদেশ বিমানবাহিনী : ১২০তম জেসিএসসির সনদপত্র বিতরণ

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ বিমানবাহিনীর ১২০তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্স (জেসিএসসি) এর সনদপত্র বিতরণ অনুষ্ঠান গতকাল বৃহস্পতিবার বিমানবাহিনী ঘাঁটি বাশারে অবস্থিত কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটে (সিএসটিআই)- অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সহকারী বিমানবাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল মো. শফিকুল আলম, বিবিপি, ওএসপি, বিএসপি, এনডিসি, এফএডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ সমাপ্তকারী কর্মকর্তাদের সনদপত্র ও ট্রফি প্রদান করেন। আইএসপিআর
অনুষ্ঠানস্থলে প্রধান অতিথিকে স্বাগত জানান বিমানবাহিনী ঘাঁটি বাশারের এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মো. জাহিদুর রহমান, বিএসপি, জিইউপি, এনএসডব্লিউসি, পিএসসি এবং কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউট (সিএসটিআই)-এর অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন আবদুল্লাহ আল ফারুক, এনডিসি, পিএসসি।
অধিনায়ক, সিএসটিআই স্বাগত ভাষণে ১২০তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের প্রশিক্ষণ ও শিক্ষা কার্যক্রমের ওপর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন। ১৩ সপ্তাহের এই কোর্সে বাংলাদেশ বিমানবাহিনীর ২২ জন, শ্রীলঙ্কা বিমানবাহিনী, সুদানি বিমানবাহিনী এবং কোরিয়ান সেনাবাহিনীর ১ জন করে কর্মকর্তা অংশ নেন।
প্রধান অতিথি প্রশিক্ষণ সমাপ্তকারী কর্মকর্তাদের মধ্যে সনদপত্র ও কোর্সে সেরা নৈপুণ্যের জন্য বাংলাদেশ বিমানবাহিনীর স্কোয়াড্রন লিডার মো. মেহেদী হাসান মুন্না, জিডি(পি) কে ‘বিমানবাহিনী প্রধানের সার্টিফিকেট এবং ট্রফি’ প্রদান করেন। অনুষ্ঠানে বাংলাদেশ বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ ওই প্রতিষ্ঠানের সামরিক ও বেসামরিক প্রশিক্ষকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়