ভূমির কুতুবকে দেয়া হাইকোর্টের জামিন আপিলে বাতিল

আগের সংবাদ

তৃণমূলে সহিংসতা বাড়ছেই : দুই সপ্তাহে অন্তত ২০টি স্থানে সংঘর্ষ হয়েছে, দলগুলোকে সতর্ক হওয়ার পরামর্শ বিশ্লেষকদের

পরের সংবাদ

পীরগঞ্জ : সাংবাদিকের ওপর হামলাকারীদের গ্রেপ্তার দাবি

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি : পীরগঞ্জে সাংবাদিকের ওপর হামলাকারীদের ৭২ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারসহ ৭ দফা দাবিতে স্মারকলিপি দিয়েছেন স্থানীয় সাংবাদিকরা। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজিরের কাছে এ স্মারকলিপি দেয়া হয়।
পীরগঞ্জ প্রেস ক্লাবের ব্যানারে দেয়া স্মারকলিপিতে উল্লেখ করা হয়, গত বুধবার দুপুরে পীরগঞ্জ পৌর শহরের পূর্ব চৌরাস্তার এসবিএসি ব্যাংকের সামনে উপজেলা ছাত্রলীগের কালো পতাকা মিছিলের ছবি তোলার সময় দৈনিক মানবকণ্ঠের উপজেলা প্রতিনিধি লতিফুর রহমান লিমনের ওপর হামলা চালানো হয়। হামলাকারীরা তাকে পিটিয়ে রক্তাক্ত জখম করে। সহকর্মীরাসহ স্থানীয়রা লিমনকে উদ্ধার করে পীরগঞ্জ হাসপাতালে ভর্তি করে। বর্তমানে গুরুতর অবস্থায় তিনি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। পীরগঞ্জ থানার ওসি আহত লিমনকে হাসপাতালে দেখতে গেলেও এখন পর্যন্ত হামলাকারীদের কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এতে স্থানীয় সাংবাদিকরা ক্ষুব্ধ ও উদ্বিগ্ন। ৭২ ঘণ্টার মধ্যে হামলাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবি জানান সাংবাদিকরা। অন্যথায় বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।
স্মারকলিপিতে উল্লেখ করা অন্য দাবিগুলো হলো- সন্ত্রাসী হামলায় আহত সাংবাদিক লিমনের চিকিৎসা খরচ রাষ্ট্রীয়ভাবে বহন করা, রাষ্ট্রের ৪র্থ স্তম্ভ সংবাদপত্র তথা সাংবাদিকদের জান ও মালের নিরাপত্তা নিশ্চিত করা, স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিত ও যখন-তখন সাংবাদিকদের ওপর হামলা-হত্যার হুমকি দেয়া বন্ধ করা, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করা এবং পীরগঞ্জে স্থিতিশীল পরিবেশ বজায় রাখতে প্রশাসনের কার্যকর ভূমিকা পালন করা।
এ বিষয়ে পীরগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর আলম বলেন, এ ধরনের ঘটনা অনভিপ্রেত। বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।
উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির বলেন, স্মারকলিপির দাবিগুলো বাস্তবায়নের জন্য যথাযথ উদ্যোগ নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়