ভূমির কুতুবকে দেয়া হাইকোর্টের জামিন আপিলে বাতিল

আগের সংবাদ

তৃণমূলে সহিংসতা বাড়ছেই : দুই সপ্তাহে অন্তত ২০টি স্থানে সংঘর্ষ হয়েছে, দলগুলোকে সতর্ক হওয়ার পরামর্শ বিশ্লেষকদের

পরের সংবাদ

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ : সারাদেশে গণ্ডগোল করার পরিকল্পনা নিয়ে বিএনপি মাঠে নেমেছে

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সারাদেশে গণ্ডগোল করার পরিকল্পনা নিয়েই বিএনপি মাঠে নেমেছে। তারা পরিকল্পনা করেই নানা কর্মসূচি সাজিয়েছে। সে কারণে সারাদেশে পুলিশ, পথচারী, মানুষের সম্পত্তির ওপর হামলা করছে। অর্থাৎ দেশে একটি বিশৃঙ্খল পরিস্থিতি তৈরির জন্য তারা ২০১৩-১৪-১৫ সালে যে কাজগুলো করেছিল সেটির নতুন সংস্করণ শুরু করেছে। গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
ড. হাছান মাহমুদ বলেন, নারায়ণগঞ্জ পুলিশের সঙ্গে কথা বলেছি। সেখানে কোনো প্রকার অনুমতি ছাড়াই বিএনপি রাস্তা বন্ধ করে সমাবেশ করেছিল। পুলিশ তাদের দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার জন্য তাদের অনুরোধ জানায়। তারা সেটি না শুনে উল্টো পুলিশের ওপর ইটপাটকেল রেললাইনের পাথর নিক্ষেপ করে। তারা পুলিশ বক্স ভাংচুর করে। পুলিশ আত্মরক্ষার্থে টিয়ার গ্যাস ছুড়েছে এবং লাঠিচার্জ করেছে। যিনি মারা গেছেন তিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং স্থানীয় একটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের ভাতিজা। তার পূর্ণ পরিচয় তদন্ত করে দেখা যাচ্ছে।
তথ্যমন্ত্রী বলেন, বিএনপি মানুষ মারার রাজনীতি করে। ২০১৩-১৪-১৫ সালে তারা কি করেছে? মানুষ মারার রাজনীতি করেছে, মানুষকে পুড়িয়ে মারার রাজনীতি করেছে। পৃথিবীর অনেক জায়গায় নানা ধরনের গণ্ডগোল, জাতিগত সংঘাত, সহিংসতা হচ্ছে বা হয়েছে। কিন্তু রাজনৈতিক অভিলাষ চরিতার্থের জন্য একটি রাজনৈতিক দল সাধারণ মানুষের ওপর পেট্রোলবোমা নিক্ষেপ করে পুড়িয়ে মারার ঘটনা গত তিন-চার দশকে পৃথিবীর কোথাও ঘটেনি, যেটি বিএনপি বাংলাদেশে করেছে। তারা লাশ সৃষ্টি করতে চায়। পরিকল্পিতভাবে এই ঘটনা ঘটানোর কথা যেটি বিএনপি বলেছে সেটি বিএনপির বেলায় প্রযোজ্য, তারা পরিকল্পিতভাবে দেশে অস্থিরতা তৈরির অপচেষ্টা হিসেবে ঘটনাগুলো ঘটাচ্ছে।
এর আগে জ্বালানি তেলের মূল্য নিয়ে সম্প্রচারমন্ত্রী বলেন, বিশ্ববাজারে তেলের আগে যা দাম ছিল এখন তার চেয়ে বেড়েছে। এরপরেও প্রধানমন্ত্রী জনগণের কথা চিন্তা করে বিভিন্ন ধরনের তেলের দাম প্রতি লিটারে ৫ টাকা কমিয়েছেন। বাস ভাড়াও কিছুটা কমেছে। কিন্তু এ নিয়েও রুহুল কবির রিজভী সমালোচনা করেছেন। দাম বাড়ালেও দোষ, কমালেও দোষ! তাহলে কি করলে তারা প্রশংসা করতে পারবেন? আসলে সবকিছুতেই সমালোচনা করার যে বাতিক, সেখান থেকে এই সমালোচনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়