ভূমির কুতুবকে দেয়া হাইকোর্টের জামিন আপিলে বাতিল

আগের সংবাদ

তৃণমূলে সহিংসতা বাড়ছেই : দুই সপ্তাহে অন্তত ২০টি স্থানে সংঘর্ষ হয়েছে, দলগুলোকে সতর্ক হওয়ার পরামর্শ বিশ্লেষকদের

পরের সংবাদ

চসিক কাউন্সিলর কার্যালয়ে দুদকের অভিযান : ঘুষ নেয়ার অভিযোগে দুই অফিস সহায়ককে আটক, পরে মুক্তি

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ওয়ারিশান সনদ দিতে ঘুষ নেন চট্টগ্রাম সিটি করপোরেশন-চসিকের সংরক্ষিত এক কাউন্সিলর কার্যালয়ের দুই অফিস সহায়ক। এমন অভিযোগের ভিত্তিতে গতকাল বৃহস্পতিবার সকালে সেই কাউন্সিলর কার্যালয়ে অভিযান চালায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট টিম। দুদক টিম তাদের প্রাথমিকভাবে আটক করলেও কাউন্সিলর তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবেন বলে প্রতিশ্রæতি দেয়ায় তাদের ছেড়ে দেয়া হয়।
দুদক সূত্র জানায়, নগরীর ১১ নম্বর দক্ষিণ কাট্টলী, ২৫ নম্বর রামপুর ও ২৬ নম্বর উত্তর হালিশহর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর হুরে আরা বেগম বিউটি। দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এর সহকারী পরিচালক মো. এনামুল হকের নেতৃত্বে অভিযান চালানো হয়। এসময় সঙ্গে ছিলেন উপসহকারী পরিচালক মো. হামেদ রেজা। এসময় কাউন্সিলর কার্যালয়ের দুই অফিস সহায়ক জসিম ও শাহেদকে ওয়ারিশান সনদ দিতে ঘুষ নেয়ার অভিযোগে আটক করা হয়। দুদক জানায়, তারা ঘুষ নেয়ার বিষয়টি স্বীকার করেছেন। তবে এ বিষয়ে কাউন্সিলর জানতেন না বলে জানিয়েছেন জসিম ও শাহেদ।

দুদক কর্মকর্তা মো. এনামুল হক বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সংরক্ষিত মহিলা কাউন্সিলর হুরে আরা বেগম বিউটির বিরুদ্ধে একটি অভিযোগ ছিল ওয়ারিশন সনদ দেয়ার ক্ষেত্রে ঘুষ নিতেন। এ নিয়ে আমরা কাউন্সিলরের অফিসে অভিযান চালিয়েছি। মূলত অফিসের দুই অফিস সহায়ক ওয়ারিশন সনদ দিতে ‘বকশিশ’ নিতেন। বিষয়টি কাউন্সিলর জানতেন না। এখন দুই অফিস সহায়ক জসিম ও শাহেদ বিষয়টি আমাদের কাছে স্বীকার করেছেন। কাউন্সিলর তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবেন বলে আমাদের কাছে অঙ্গীকার করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়