ভূমির কুতুবকে দেয়া হাইকোর্টের জামিন আপিলে বাতিল

আগের সংবাদ

তৃণমূলে সহিংসতা বাড়ছেই : দুই সপ্তাহে অন্তত ২০টি স্থানে সংঘর্ষ হয়েছে, দলগুলোকে সতর্ক হওয়ার পরামর্শ বিশ্লেষকদের

পরের সংবাদ

চট্টগ্রামে ওএমএসের চাল বিক্রি ৩৩টি পয়েন্টে

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চালের বাজারে স্থিতিশীলতা আনতে খোলাবাজারে চাল বিক্রি শুরু করেছে খাদ্য অধিদফতর। ওএমএস’র বিশেষ কার্যক্রমের আওতায় নগরের ১৪টি পয়েন্টে এবং খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় আরো ১৯টি পয়েন্টে চলছে এ কার্যক্রম। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে চাল ও আটা বিক্রি শুরু করে জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়।
খাদ্য নিয়ন্ত্রক চট্টগ্রাম জেলা কার্যালয় সূত্রে জানা গেছে, প্রতিদিন নগরীর ১৪টি পয়েন্টে ১৪টি খোলা ট্রাকের মাধ্যমে ২৮ টন চাল বিক্রি করা হবে। প্রতিটি ট্রাকে ২ টন করে চাল থাকবে। এছাড়া নগরের ১৯টি পয়েন্টে নির্ধারিত ডিলারের দোকানে প্রতিদিন ২ টন চাল ও সাড়ে ৫০০ কেজি আটা বিক্রি করা হবে। একজন ভোক্তা খোলা ট্রাক থেকে ৩০ টাকা দামে ৫ কেজি চাল কিনতে পারবেন। এছাড়া ডিলারের দোকান থেকে ৩০ টাকায় ৫ কেজি চাল ও ১৮ টাকায় ৫ কেজি আটা কেনা যাবে।
অন্যদিকে গতকাল বৃহস্পতিবার থেকে চট্টগ্রামের ১৫ উপজেলায়ও শুরু হয়েছে খাদ্যবান্ধব কর্মসূচি। এই কর্মসূচির আওতায় ১৫ উপজেলার ৮০ হাজার ৬৯৪ পরিবার প্রতি মাসে প্রতি কেজি ১৫ টাকা দরে ৩০ কেজি করে চাল পাবেন। চট্টগ্রাম জেলা খাদ্য নিয়ন্ত্রক আবদুল কাদের বলেন, বৃহস্পতিবার থেকে ন্যায্যমূল্যের বিশেষ ওএমএসের চাল বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। এই কার্যক্রম আগামী তিন মাসব্যাপী নগরীর বিভিন্ন পয়েন্টে চলবে। প্রতিদিন নগরীতে ১৪টি ট্রাকের মাধ্যমে ২৮ টন চাল বিক্রি করা হবে। পাশাপাশি আমাদের নির্ধারিত ডিলারের মাধ্যমে নগরের ১৯টি পয়েন্টে দোকান থেকে চাল ও আটা কিনতে পারবেন। একই কর্মসূচি চলবে সব পৌরসভা ও উপজেলাগুলোতেও।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়