ভূমির কুতুবকে দেয়া হাইকোর্টের জামিন আপিলে বাতিল

আগের সংবাদ

তৃণমূলে সহিংসতা বাড়ছেই : দুই সপ্তাহে অন্তত ২০টি স্থানে সংঘর্ষ হয়েছে, দলগুলোকে সতর্ক হওয়ার পরামর্শ বিশ্লেষকদের

পরের সংবাদ

গুম নাকি আত্মগোপন : ১০ মাস পর ফিরে এবার সপরিবারে নিখোঁজ ডলার

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

হাফিজুল ইসলাম স্বপন, ফুলবাড়িয়া (ময়সনসিংহ) থেকে : ফুলবাড়িয়ার ছনকান্দা বটতলা রোডে নিজ ফিশারি প্রজেক্ট এলাকা থেকে তুলে নেয়া মেহেদী হাসান ডলার (৩০) নামের এক যুবক ১০ মাস পর বাড়ি ফিরে এলেও আবারো নিখোঁজ হয়েছে সপরিবারে। বাড়িতে গিয়ে খুঁজে পাওয়া যাচ্ছে না পরিবারের কাউকে। ফোনে যোগাযোগের চেষ্টা করলেও ফোন ধরছে না কেউ।
জানা যায়, গত বছরের ৬ নভেম্বর নিজ ফিশারি প্রজেক্টে কাজ করার সময় একটি সাদা রংয়ের মাইক্রোবাস এবং ২টি মোটরসাইকেলে এসে একদল লোক তুলে নিয়ে যায় মেহেদী হাসান ডলারকে। ডলার ফুলবাড়িয়া সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ঠিকাদার লাল মাহমুদের ছেলে। নিখোঁজের ২ দিন পর ডলারের সন্ধান চেয়ে ফুলবাড়িয়া থানায় ডায়েরি করেন তারা বাবা। সন্ধান চেয়ে স্ত্রী মোনতাহেনা পিংকী এবং সন্তান জালশানসহ আরো ২ সন্তান ফুলবাড়িয়া, ময়মনসিংহ এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও জাতীয় প্রেস ক্লাবে একাধিকবার সাংবাদিক সম্মেলন করেন। বাবাকে ফিরে পেতে সেদিন তার শিশু সন্তানদের আকুতি নাড়া দিয়েছিল সবার হৃদয়ে। সংবাদ সম্মেলনের ৪ মাস এবং গুম হওয়ার ১০ মাস পর মেহেদী হাসান ডলার নামে ওই ব্যবসায়ী বাড়ি ফিরে আসেন ২৭ আগস্ট সন্ধ্যায়। ডলার ফিরে আসার পর এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হলেও পরিবারের কাউকে এ ব্যাপারে মুখ খুলতে দেখা যায়নি।
ডলারের ছোট ভাই রিজভী মেহেদী ফিরে আসার খবর নিশ্চিত করে বলেন, বাবাকে কাছে পেয়ে তার সন্তানেরা খুবই আনন্দিত, পায়ে হেঁটেই সে বাসায় ফিরে আসে। তবে এতদিন সে কোথায় ছিল বা কেমন ছিল তা আমরা জানাতে পারিনি। মানসিকভাবে ভেঙে পড়েছে সে। এখন তার চিকিৎসা চলছে। এ অবস্থায় তাকে কোনো প্রশ্ন করা হচ্ছে না পরিবার থেকে।
এ বিষয়ে ফুলবাড়িয়া থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, মেহেদী হাসান ডলার ফিরে আসার খরব শুনেছি, তবে তার পরিবার থেকে কেউ জানায়নি বা পরিবারের কারো কাছ থেকে নিশ্চিত হতে পারিনি। ডলার ফিরে এসেছে শুনে তার বাসায় গেলেও কাউকে পাওয়া যায়নি। এমনকি তাদের ফোন করা হলেও কেউ ফোন ধরছে না। যেহেতু নিখোঁজ জিডি হয়েছে সেহেতু তদন্ত আমাদের চালিয়ে যেতেই হবে।
স্থানীয় সাংবাদিকরা ডলার ফিরে আসার সংবাদে তার সঙ্গে সাক্ষাৎ করার চেষ্টা করেও ব্যর্থ হচ্ছে। তার বাড়ি গেলে তাকে বা তার পরিবারের কাউকে পাওয়া যাচ্ছে না। ডলার এখন সপরিবারে গুম নাকি আত্মগোপনে সেই প্রশ্ন এখন সবার মনেই ঘুরপাক খাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়