ভূমির কুতুবকে দেয়া হাইকোর্টের জামিন আপিলে বাতিল

আগের সংবাদ

তৃণমূলে সহিংসতা বাড়ছেই : দুই সপ্তাহে অন্তত ২০টি স্থানে সংঘর্ষ হয়েছে, দলগুলোকে সতর্ক হওয়ার পরামর্শ বিশ্লেষকদের

পরের সংবাদ

ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে সেরেনা

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে আনেত কন্তাভেতকে ৭-৬(৪), ২-৬, ৬-২ গেমে হারিয়ে তৃতীয় রাউন্ডে উঠেছে বর্তমান সময়ের অন্যতম সেরা টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। নারী এককের আরেক ম্যাচে ব্রাজিলের বিট্রিজ হাদ্দাদমাইয়কে ২-৬, ৪-৬ গেমে হারিয়েছে কানাডার বিয়ানকা আন্দ্রেসকু। অন্যদিকে পুরুষ এককের দ্বিতীয় রাউন্ডে ড্যানিল মেদভেদেভকে ৬-২, ৭-৫, ৬-৩ সেটে হারিয়ে আর্থার রিন্ডারকনেচ। আরেক ম্যাচে জয় পেয়েছে নিক কিরগিওস। বেঞ্জামিন বোঞ্জিকে ৩-১ গেমে হারান তিনি।
নিউইয়র্কের আর্থার অ্যাশ স্টেডিয়ামে রেকর্ড ২৯ হাজার ৯৫৯ দর্শকের সামনে খেলতে নামেন যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামস। উত্তেজনাপূর্ণ, রুদ্ধশ্বাস ও নাটকীয় প্রায় আড়াই ঘণ্টার লড়াইয়ের পর নিশ্চিত হয়েছে তার তৃতীয় রাউন্ডের টিকেট। এই জয়ে বিদায়ঘণ্টা বেজেছে টেনিস র‌্যাংকিংয়ে দুই নাম্বার তারকা আনেত কন্তাভেতের। দারুণ এই জয়ে রোমাঞ্চিত সেরেনা লাজুক কণ্ঠে মজা যেমন করলেন, তেমনি বললেন চ্যালেঞ্জ জয়ের তৃপ্তির কথাও। এ প্রসঙ্গে তিনি বলেন, আমি মনে হয় বেশ ভালোই খেলি! আমি চ্যালেঞ্জ ভালোবাসি, চ্যালেঞ্জের সময় নিজেকে মেলে ধরতে পছন্দ করি। নিউইয়র্কে এবার এই ম্যাচ দুটিতে সবকিছু ঠিকঠাক হয়েছে। সত্যি বলতে আমি দারুণ লড়াই করেছি, এটিকে স্রেফ বোনাস হিসেবে দেখছি।
আমার কিছুই প্রমাণের নেই। গ্যালারিতে ছিলেন গলফ কিংবদন্তি টাইগার উডস ও আলপাইন স্কি রেসার লিন্ডসি ভনের মতো তারকারাও। সেরেনার রোমাঞ্চকর টেনিস দেখে তারাও দারুণ উৎসাহ ও সমর্থন জুগিয়ে যান ম্যাচজুড়ে। ১৯৯৯ সালে ইউএস ওপেনে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জিতে টেনিসের আঙিনায় নিজের আগমনী বার্তা দিয়েছিলেন সেরেনা উইলিয়ামস। সময়ের পরিক্রমায় নিজেকে তিনি নিয়ে গেছেন কিংবদন্তিদের কাতারে। তার মোট মেজরের সংখ্যাও এখন ২৩। বর্ণাঢ্য ক্যারিয়ারের শেষটাও হতে যাচ্ছে সেই নিউইয়র্কেই। ইউএস ওপেন দিয়ে টেনিসকে বিদায় বলতে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের তারকা।
সেরেনা সবশেষ গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন ২০১৭ সালে। তৃতীয় রাউন্ডে সেরেনার প্রতিপক্ষ আয়লা তমইয়ানোভিচ। ২৯ বছর বয়সি এই তারকা সেরেনাকে আদর্শ মেনেই টেনিসে এসেছেন। সম্ভাব্য জয়-হার ভুলে তিনি উচ্ছ¡সিত সেরেনার সঙ্গে খেলতে পারবেন জেনেই। এ প্রসঙ্গে তিনি বলেন, ক্যারিয়ারের এই ম্যাচ আমি নিশ্চিতভাবেই কখনো ভুলব না। ফলাফল যা-ই হোক, আমার জন্য এটি হবে বিশাল এক মুহূর্ত। ছেলেবেলা থেকেই আমি সেরেনার ভক্ত। যদিও আমি স্রেফ তার একজন প্রতিদ্ব›দ্বী হয়েই থাকব ও জয়ের জন্য সর্বোচ্চ চেষ্টা করব। তিনি আরো যোগ করেন, তিনি টেনিস খেলাটাকে বদলে দিয়েছেন। বিশ্বজুড়ে মেয়েদের খেলার জন্য এতকিছু করেছেন। অনেকের জন্যই তিনি পথপ্রদর্শক, আমিও তাকে দেখেই অনুপ্রাণিত হয়েছি স্বপ্নের পথে ছুটতে। এমনকি তার ক্যারিয়ার স্থায়িত্ব দেখুন, কতটা লম্বা! আমিও এখন নিজের ক্যারিয়ারের সেই পর্যায়ে এসেছি, যখন অনেকে বলে বুড়ো। কিন্তু তিনি এই ব্যাপারটিকেই উড়িয়ে দিয়েছেন, বয়স বলে কিছু তার অভিধানে নেই। আমার মনে হয় না, তার মতো আর কেউ আছে।
এর আগে বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউএস ওপেনে জয় দিয়ে দারুণ শুরু করেন সেরেনা। প্রথম রাউন্ডে ডানকা কোভিনিচকে ২-০ গেমে হারান তিনি। আর্থার অ্যাশে স্টেডিয়ামে প্রায় ২৫ হাজার দর্শকের সামনে খেলতে মন্টেনিগ্রোর ডানকা কোভিনিচকে প্রথম সেটে ৬-৩ গেমে পরাজিত করেন তিনি। জয়ের ধারা অব্যাহত থাকে দ্বিতীয় সেটেও, জিতেন একই ব্যবধানে। এবারের ইউএস ওপেন দিয়ে প্রাচুর্যময় এক ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন সেরেনা। ঘরের মাঠে তৈরি বিদায়ের মঞ্চ। এবার তৃতীয় রাউন্ডে উঠে পারফর্ম করার সময়টা আরও বাড়ালেন ২৩ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী। বড় বোন ভেনাস উইলিয়ামসের সঙ্গে জুটি বেঁধে টুর্নামেন্টের দ্বৈতেও খেলবেন তিনি। ওয়াইল্ডকার্ডের মাধ্যমে অংশ নেবেন দুজন। ক্যারিয়ারে ছয়টি উইম্বলডন, চারবার অস্ট্রেলিয়ান ওপেন ও দুইবার ফ্রেঞ্চ ওপেনে জুটি হয়ে শিরোপা জিতেছিলেন দুবোন। তিনবার জয় করেন অলিম্পিকের ডাবলসের শিরোপা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়