ভূমির কুতুবকে দেয়া হাইকোর্টের জামিন আপিলে বাতিল

আগের সংবাদ

তৃণমূলে সহিংসতা বাড়ছেই : দুই সপ্তাহে অন্তত ২০টি স্থানে সংঘর্ষ হয়েছে, দলগুলোকে সতর্ক হওয়ার পরামর্শ বিশ্লেষকদের

পরের সংবাদ

অজি বিশ্বকাপ দলে টিম ডেভিড

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : দরজায় কড়া নাড়ছে টি- টোয়েন্টি বিশ্বকাপ। এবারের আয়োজক অস্ট্রেলিয়া। গতবারের চ্যাম্পিয়নরা ঘরের মাঠে শিরোপা ধরে রাখতে মরিয়া। এই আসরে সবার আগে গতকাল দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড। ১৫ সদস্যের দলে সবচেয়ে বড় চমক সিঙ্গাপুরে জন্ম নেয়া ক্রিকেটার টিম ডেভিড। এই ক্রিকেটারের বাবা-মা অস্ট্রেলিয়ান। জন্ম সিঙ্গাপুরে হলেও তার বেড়ে ওঠা অস্ট্রেলিয়ায়। সিঙ্গাপুরের হয়ে ১৪ টি-টোয়েন্টিতে অংশগ্রহণ করে ১৫০ স্ট্রাইক রেটে ও ৪৬.৫০ গড়ে ৫৫৮ রান করেন ডেভিড। কাতারের বিপক্ষে ২০১৯ সালে টি- টোয়েন্টি অভিষেক তার। গত ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এ ১৯৪.৪১ স্ট্রাইক রেটে ২৭৮ রান করেন তিনি। পরবর্তী সময়ে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোর নজরে এলে ফেব্রুয়ারিতেই মুম্বাই ইন্ডিয়ানস তাকে ১.৫৩ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলারে কিনে নেয়। সেখানে ৮টি ম্যাচ খেলেন তিনি। যেখানে ২১৬.২৮ স্ট্রাইক রেটে ব্যাটিং করেন।
টিম ডেভিড দলে জায়গা পেয়েছেন লেগ স্পিনার মিচেল সোয়েপসনের জায়গায়। গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দল থেকে আর বাদ পড়েনি কেউ। স¤প্রতি ডেভিডের প্রশংসায় মুখ খুলেছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক রিকি পন্টিং।
ডেভিড সম্পর্কে পন্টিংয়ের প্রশংসাসূচক বাক্যগুলো ছিল এ রকম, ‘সে এমন একজন খেলোয়াড়, যে আপনাকে একটি বিশ্বকাপ জেতাতে পারে… সে আমাকে ২০০৩ বিশ্বকাপের অ্যান্ড্রæ সাইমন্ডসের কথা মনে করিয়ে দেয়। তাকে দলে নিলে এবং সুযোগ দিলে টুর্নামেন্ট জয়ের সুযোগ থাকে।’ অস্ট্রেলিয়া দলে চান্স পাওয়ার ক্ষেত্রে পন্টিং এর এই কথার ভূমিকা রয়েছে বলে মনে করছেন অনেকেই।
অস্ট্রেলিয়ার নির্বাচক কমিটির প্রধান জর্জ বেইলি ডেভিডকে দলে নেয়ার বিষয়ে বলেছেন, ‘বিশ্বের বিভিন্ন লিগে অসাধারণ পারফরম্যান্স করে নিজেকে প্রমাণ করে যাচ্ছে টিম। সে সহজাত পাওয়ার হিটার। এ কারণেই সে দলে এসেছে।’
২০ থেকে ২৬ সেপ্টেম্বর অস্ট্রেলিয়া ভারতের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। বিশ্বকাপের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া নিউজিল্যান্ডের মোকাবিলা করবে ২২ অক্টোবর। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচটি অনুষ্ঠিত হবে।
অস্ট্রেলিয়ার বিশ্বকাপ একাদশ : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন আগার, প্যাট কামিন্স, টিম ডেভিড, জস হ্যাজলউড, জস ইংগলিস, মিশেল মার্শ, গেø্যন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিশেল স্টার্ক, মার্কোস স্টইনিস, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়