যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি

আগের সংবাদ

সংঘর্ষে চার জেলা রণক্ষেত্র : নারায়ণগঞ্জ মানিকগঞ্জ সিরাজগঞ্জ নেত্রকোনায় বিএনপি-পুলিশ সংঘর্ষ : নিহত ১, আহত দুই শতাধিক

পরের সংবাদ

হাসপাতালে ভর্তি হলেন করোনায় আক্রান্ত মাহাথির

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : কোভিড শনাক্ত হওয়ায় চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদকে কয়েকদিন পর্যবেক্ষণে রাখার জন্য তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।
৯৭ বছর বয়সি মাহাথির মোহাম্মদ দুই দশকেরও বেশি সময় মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ছিলেন। তিনি দীর্ঘদিন ধরেই হৃদরোগে ভুগছেন। তার দুইবার বাইপাস সার্জারিও হয়েছিল। এ বছর একই হাসপাতালে কয়েকবার তিনি ভর্তি হয়েছেন। মাহাথিরের কোভিডের উপসর্গ বা বর্তমান শারীরিক অবস্থা সম্পর্কে বিস্তারিত কিছু বিবৃতিতে জানানো হয়নি।
মাহাথির অন্তত তিন ডোজ কোভিড টিকা নিয়েছেন। ২০২১ সালের নভেম্বরে তিনি সর্বশেষ ডোজ টিকা নিয়েছেন বলে জানা যায় তার এবং মালয়েশিয়ার সরকারি কর্মকর্তাদের বক্তব্য থেকে।

গত জানুয়ারিতে একবার মাহাথিরকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছিল। পরে তিনি হাসপাতাল থেকে ছাড়া পান। তবে ওই মাসেরই শেষের দিকে আরেক দফায় তাকে চিকিৎসার জন্য হাসপাতালে যেতে হয়েছিল। ফেব্রুয়ারির শুরুর দিকে তিনি হাসপাতাল ছাড়েন।
মাহাথির ২০০৩ সাল পর্যন্ত ২২ বছর মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ছিলেন। ২০১৮ সালে ৯২ বছর বয়সে তিনি আবার দেশের প্রধানমন্ত্রী হন। তবে এ দফায় দলীয় কোন্দলের কারণে দুই বছরের কম সময়ের মধ্যে তার সরকারের পতন ঘটে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়