যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি

আগের সংবাদ

সংঘর্ষে চার জেলা রণক্ষেত্র : নারায়ণগঞ্জ মানিকগঞ্জ সিরাজগঞ্জ নেত্রকোনায় বিএনপি-পুলিশ সংঘর্ষ : নিহত ১, আহত দুই শতাধিক

পরের সংবাদ

হাজারীবাগ বটতলার বস্তিতে অগ্নিকাণ্ড

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর হাজারীবাগের বটতলা মাজার এলাকার একটি বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল বুধবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে বটতলা মাজার এলাকার বোরহানপুরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের ১০ ইউনিট সোয়া একঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি সম্পর্কে জানাতে পারেনি ফায়ার সার্ভিস। হতাহতেরও কোনো খবর পাওয়া যায়নি।
প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যা ৬টার কিছুক্ষণ পর বস্তিটিতে আগুনের ধোঁয়া দেখা দেয়। বস্তিবাসী আগুন নেভানোর চেষ্টা করলেও মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়তে থাকে। পরে ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়। প্রথমে ২টি ইউনিট নির্বাপণ শুরু করে। ততক্ষণে আগুন ১৫-২০টি ঘরে ছড়িয়ে পড়ে। আগুনের তীব্রতা বেশি থাকায় ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট কাজ করতে থাকে। আগুনে সেখানকার কয়েকটি দোকান ও কমপক্ষে ২০টি ঘর পুড়ে গেছে বলে জানিয়েছেন বাসিন্দারা।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার জানান, হাজারীবাগের বটতলা বাজার এলাকার বস্তিতে আগুন লাগে। মুহূর্তের মধ্যে ১৫ থেকে ১৬টি ছোট ছোট ঘরে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে যায়। পরে আরো ৫টি ইউনিট বাড়ানো হয়। কিন্তু আগুনের তীব্রতা বেশি থাকায় সদরদপ্তর থেকে আরো ৩টি ইউনিট পাঠানো হয়। মোট ১০ ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি তদন্ত করে দেখা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়