যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি

আগের সংবাদ

সংঘর্ষে চার জেলা রণক্ষেত্র : নারায়ণগঞ্জ মানিকগঞ্জ সিরাজগঞ্জ নেত্রকোনায় বিএনপি-পুলিশ সংঘর্ষ : নিহত ১, আহত দুই শতাধিক

পরের সংবাদ

হট্টগোলে ভেস্তে গেল ৭ স্কুল ভবনের নিলাম

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি : বাউফলে পরিত্যক্ত ও নদীভাঙনের কবলে পড়া ঝুঁকিপূর্ণ কয়েকটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনের প্রকাশ্য নিলাম নিয়ে হট্টগোল ও মারধরের ঘটনা ঘটেছে। গতকাল বুধবার দুপুর ১২টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে এ ঘটনা ঘটে। পরে ওই নিলাম কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বাউফল উপজেলা নির্বাহী অফিসার।
সংশ্লিষ্ট সূত্র জানায়, বাউফল উপজেলার ৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ৬টির পরিত্যক্ত ভবন এবং একটির ভবন নদীভাঙনের কবলে পড়ায় বিক্রির জন্য প্রকাশ্য নিলামের গণবিজ্ঞপ্তি জারি করে উপজেলা প্রশাসন। নির্ধারিত তারিখ অনুযায়ী গতকাল বুধবার সকালে শুরু হয় নিলাম কার্যক্রম।
নিলামে অংশ নিতে ৬টি বিদ্যালয় ভবনের জন্য ৫ হাজার ও নদীভাঙনের কবলে পড়া ধুলিয়া ইউনিয়নের চর বাসুদেবপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনটির জন্য ৩০ হাজার টাকা ফেরতযোগ্য জামানত নেয়া হয়।
গতকাল বুধবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উন্মুক্ত নিলামের আয়োজন করা হয়। ছয়টি পরিত্যক্ত প্রাথমিক বিদ্যালয় ভবন নিলাম কার্যক্রম শেষ হওয়ার পর তেতুঁলিয়া নদীর ভাঙনের মুখে থাকা ধুলিয়া
ইউনিয়নের চর বাসুদেবপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন উন্মুুক্ত নিলাম ডাকা হয়। ওই ভবনটি সৌদি আরবের ফায়েল খায়ের প্রকল্পের মাধ্যমে ২০১৮ সালে সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছিল। অত্যাধুনিক এই ভবনটি এখন তেঁতুলিয়া নদীতে বিলীন হওয়ার পথে। ভবনটির দাম হাঁকানোর সময় মেয়র সমর্থক ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীদের তোপের মুখে পড়েন উপজেলা নির্বাহী কর্মকর্তা।
এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে এক কর্মকর্তা বলেন, নামমাত্র মূল্যে ভবনটি ক্রয়ের জন্য মেয়র সমর্থিত ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীরা তৎপরতা শুরু করে। দাম হাঁকার সময় অন্য ক্রেতাদের নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করা হয়েছে। এক পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার ওপর কৌশলে চাপ প্রয়োগ করে ভবনটি হাতিয়ে নেয়ার চেষ্টা করা হয়। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে তর্কে জড়িয়ে উত্তপ্ত বাক্যবিনিময় করা হয়।
পরে মেয়র সমর্থিত উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. হাসান মৃধা ভবনটি ক্রয় করতে ১৩ লাখ ৪৫ হাজার টাকা দাম বলেন। এ সময় পৌর যুবলীগের সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যানের আস্থাভাজন অরবিন্দ দাস ১৩ লাখ ৫০ হাজার টাকা দাম ওঠালে শুরু হয় হট্টগোল। হট্টগোলের মধ্যে অরবিন্দ দাসকে মারধরও করা হয় বলে একটি সূত্র জানায়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ ঘটনার পর স্থগিত করা হয় ওই ভবনের নিলাম কার্যক্রম।
বাউফল থানার ওসি মো. আল মামুন বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আল-আমিন বলেন, নিলাম নিয়ে দুপক্ষের মধ্যে হট্টগোল হয়েছে, যার কারণে চর বাসুদেবপাশা প্রাথমিক বিদ্যালয়টির নিলাম কার্যক্রম সাময়িক স্থগিত করা হয়েছে। খুব শিগগিরই আবার ভবনটির নিলাম ডাকা হবে। নিলামে সব ক্রেতার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ নিশ্চিত করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়