যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি

আগের সংবাদ

সংঘর্ষে চার জেলা রণক্ষেত্র : নারায়ণগঞ্জ মানিকগঞ্জ সিরাজগঞ্জ নেত্রকোনায় বিএনপি-পুলিশ সংঘর্ষ : নিহত ১, আহত দুই শতাধিক

পরের সংবাদ

সামাজিক মাধ্যমে পোস্ট : সৌদি আরবে আরেক নারীকে ৪৫ বছরের কারাদণ্ড

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সৌদি আরবে নুরাহ আল-কাহতানি নামের এক নারীকে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দেয়ার অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ার পর ৪৫ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। তাকে সৌদির কাউন্টার-টেরোরিজম এবং অ্যান্টি-সাইবার ক্রাইম আইনের অধীনে দোষী সাব্যস্ত করা হয়। একটি মানবাধিকার সংস্থা বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।
ডিএডব্লিউএনের উপসাগরীয় অঞ্চলের গবেষণার পরিচালক আবদুল্লাহ আলাউদ বিবিসিকে বলেন, নুরাহ আল-কাহতানিকে ২০২১ সালের জুলাইয়ে গ্রেপ্তার করা হয়। আদালতের নথিতে তার সহিংসতা বা অপরাধমূলক কার্যকলাপের সঙ্গে সম্পর্কিত কিছু নেই। বিবিসি বলছে, সৌদি সরকারের সমালোচক ছিলেন নুরাহ আল-কাহতানি। এদিকে পাকিস্তানের সংবাদ মাধ্যম দ্যা ডন জানিয়েছে, যুক্তরাজ্যের লিডস ইউনিভার্সিটির ওই ডক্টরেটের শিক্ষার্থী নিজ দেশে ফিরে এই দণ্ডের মুখে পড়েছেন। যদিও তাকে নিয়ে সৌদি আরবের সরকারি সংবাদমাধ্যমে কোনো তথ্য জানানো হয়নি। তাছাড়া কাহতানি তার সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্টে কি লিখেছেন সে বিষয়েও কিছু জানানো হয়নি।
এর আগে গত ৯ আগস্ট টুইটারে পোস্ট দেয়ার অপরাধে সালমা আল-শেহাব নামের এক নারীকে ৩৪ বছরের কারাদণ্ড দেয় সৌদি কর্তৃপক্ষ। এ ঘটনার কয়েক দিন পরই নুরাহর ৪৫ বছরের কারাদণ্ড হলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়