যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি

আগের সংবাদ

সংঘর্ষে চার জেলা রণক্ষেত্র : নারায়ণগঞ্জ মানিকগঞ্জ সিরাজগঞ্জ নেত্রকোনায় বিএনপি-পুলিশ সংঘর্ষ : নিহত ১, আহত দুই শতাধিক

পরের সংবাদ

মাভাবিপ্রবি : ভর্তিতে প্রতিবন্ধী কোটার জন্য স্মারকলিপি

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মাভাবিপ্রবি প্রতিনিধি : মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) প্রতিবন্ধী কোটা চালুর দাবিতে স্মারকলিপি দিয়েছেন জোনায়েত খান নামে ২০২১-২০২২ সেশনে গুচ্ছভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী এক শিক্ষার্থী। গতকাল বুধবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের কার্যালয়ে সকল প্রতিবন্ধী ছাত্রছাত্রীর পক্ষে তিনি স্মারকলিপি দেন।
জোনায়েত খান স্মারকলিপিতে বলেন, বাংলাদেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে প্রতিবন্ধী কোটা রয়েছে। কিন্তু মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কোনো প্রতিবন্ধী কোটা নেই। অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের মতো মাভাবিপ্রবিতে প্রতিবন্ধী কোটা চালু করলে টাঙ্গাইলসহ আশপাশের জেলার প্রতিবন্ধী শিক্ষার্থীরা উপকৃত হবে। ছাত্রলীগ নেতা মানিক শীল বলেন, অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের মতো আমাদের বিশ্ববিদ্যালয়ে অন্যান্য কোটা চালু রয়েছে কিন্তু প্রতিবন্ধী কোটা চালু নেই। আমাদের বিশ্ববিদ্যালয়েও প্রতিবন্ধী কোটা থাকা উচিত বলে মনে করি। জোনায়েত খানের গুচ্ছভর্তি পরীক্ষার ফল এমনিতেই ভালো, তিনি অনায়াসেই কোনো না কোনো গুচ্ছভুক্ত পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভালো বিষয়ে ভর্তি হতে পারবে। তিনি অন্যান্য প্রতিবন্ধী শিক্ষার্থীর কথা বিবেচনা করে যে আবেদন করেছেন সে কারণে তাকে সাধুবাদ জানাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়