যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি

আগের সংবাদ

সংঘর্ষে চার জেলা রণক্ষেত্র : নারায়ণগঞ্জ মানিকগঞ্জ সিরাজগঞ্জ নেত্রকোনায় বিএনপি-পুলিশ সংঘর্ষ : নিহত ১, আহত দুই শতাধিক

পরের সংবাদ

পীরগাছায় ২ হাজার বস্তা সার জব্দ : তিন ব্যবসায়ী ও এক কৃষকের জরিমানা

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পীরগাছা (রংপুর) প্রতিনিধি : পীরগাছায় সার সংকট সৃষ্টি করে কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে অবৈধভাবে প্রায় দুই হাজার বস্তা সার মজুতের অভিযোগে এক কৃষক ও দুইজন বিসিআইসির ডিলারকে জরিমানা করা হয়েছে। এছাড়া অতিরিক্ত দামে সার বিক্রি করায় এক খুচরা বিক্রেতাকে জরিমানা করা হয়। গত সোমবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত পৃথক অভিযানে ভ্রাম্যমাণ আদালত ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এসব অভিযান চালায়।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার কান্দি ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত বিসিআইসির ডিলার হারুন অর রশিদ বাবুল বেশি দামে বিক্রির জন্য অবৈধভাবে পার্শ্ববর্তী কৈকুড়ি ইউনিয়নের চৌধুরাণীর বাজারের একটি গুদামে সার মজুত করে রাখেন। গোপন সূত্রে তথ্য পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ শামসুল আরেফীনের নেতৃত্বে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।
এ সময় একটি গুদাম থেকে ৬৫৬ বস্তা ডিএপি, ২৫০ বস্তা পটাশ, ৯২ বস্তা ইউরিয়া ও ১৪৭ বস্তা টিএসপি জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত ডিলার হারুন অর রশিদ বাবুলের ৩০ হাজার টাকা জরিমানা করেন। জব্দকৃত সার উপ-সহকারী কৃষি কর্মকর্তার সহায়তায় কৃষকদের মধ্যে বিতরণের নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালত। এদিকে পীরগাছা বাজারের বিএডিসি ডিলার মোকছেদ আলীর গুদামে অভিযান চালায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুছা নাসের চৌধুরীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৮০০ বস্তা দানা পটাশ জব্দ করা হয়।
পরে অবৈধভাবে মজুতের অভিযোগে ডিলার মোকছেদ আলীর ২০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। অন্যদিকে দেউতি বাজারের খুচরা ডিলার রাজু আহম্মেদকে বেশি দামে সার বিক্রির জন্য ৫ হাজার টাকা জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। উপজেলার অন্নদানগর ইউনিয়নের কৃষক গোলাপ হোসেন কাজলের বাড়িতে মজুত করে রাখা ১২০ বস্তা সার জব্দ করা হয় এবং তাকে ২০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ শামসুল আরেফীন।
অভিযানে উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল আলমসহ কৃষি দপ্তরের কর্মকর্তা ও পীরগাছা থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। এ বিষয়ে পীরগাছা উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল আলম বলেন, যারাই অবৈধভাবে সার মজুত করে কৃত্রিম সংকটের চেষ্টা করবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফীন বলেন, আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। অসৎ ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে ভ্রাম্যমাণ আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়