যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি

আগের সংবাদ

সংঘর্ষে চার জেলা রণক্ষেত্র : নারায়ণগঞ্জ মানিকগঞ্জ সিরাজগঞ্জ নেত্রকোনায় বিএনপি-পুলিশ সংঘর্ষ : নিহত ১, আহত দুই শতাধিক

পরের সংবাদ

ডেঙ্গু রোগী ৬ হাজার ছাড়াল, সর্বোচ্চ রোগী ও মৃত্যু আগস্টে

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছাড়িয়েছে ৬ হাজারের ঘর। মৃত্যু হয়েছে ২১ জনের। এর মধ্যে সর্বোচ্চ ডেঙ্গু রোগী এবং এই জ¦রে আক্রান্ত হয়ে মৃত্যু বেশি হয়েছে আগস্ট মাসে। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, আগস্ট মাসে ৩ হাজার ৫২১ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয় আর মারা গেছে ১১ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় চলতি বছরের সর্বোচ্চ রোগী শনাক্ত হয়েছে। এদিন দৈনিক ডেঙ্গু রোগীর সংখ্যা আড়াইশ’র ঘর ছাড়িয়েছে। প্রথমবারের মতো ২ শতাধিক ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছিল সোমবার।
গতকাল বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় (৩০ আগস্ট সকাল ৮টা থেকে ৩১ আগস্ট সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছে। আর হাসপাতালে ভর্তি হয়েছে ২৫১ জন। এর মধ্যে ২০৩ জন ঢাকার এবং বাকি ৪৮ জন ঢাকার বাইরে। অধিদপ্তরের তথ্য অনুযায়ী, মঙ্গলবার ২৩৭ জন, সোমবার ২০১ জন, রবিবার ১৭৬ জন, শনিবার ১৩১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছিল।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, চলতি বছর (১ জানুয়ারি থেকে ৩১ আগস্ট সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬ হাজার ১৮১ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫ হাজার ৩৭৬ জন। এই জ¦রে আক্রান্ত হয়ে মারা গেছে ২১ জন। এর মধ্যে ১০ জন রাজধানী ঢাকার এবং বাকি ১১ জন কক্সবাজার জেলার। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা ৭৮৪ জন। এর মধ্যে ঢাকার ৪৭টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৬৭৫ জন এবং ঢাকার বাইরে হাসপাতালে ১০৯ জন ভর্তি আছেন। মাসভিত্তিক হিসাব অনুযায়ী জানুয়ারি মাসে ১২৬ জন, ফেব্রুয়ারিতে ২০ জন, মার্চে ২০ জন, এপ্রিলে ২৩ জন, মে মাসে ১৬৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়। জুন মাসে ৭৩৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয় আর মৃত্যু হয়েছে ১ জনের। জুলাই মাসে রোগী ছিল ১ হাজার ৫৭১ জন আর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছে ৯ জন। আগস্ট মাসে ৩ হাজার ৫২১ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে আর মারা গেছেন ১১ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়