যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি

আগের সংবাদ

সংঘর্ষে চার জেলা রণক্ষেত্র : নারায়ণগঞ্জ মানিকগঞ্জ সিরাজগঞ্জ নেত্রকোনায় বিএনপি-পুলিশ সংঘর্ষ : নিহত ১, আহত দুই শতাধিক

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গাঁজাসহ গ্রেপ্তার
কাগজ প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় জারিফ আনসারি অভি (২২) নামে এক তরুণকে ৪ কেজি গাঁজাসহ আটক করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে আখাউড়া থানা পুলিশের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। জারিফ আনসারি অভি ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র মিজানুর রহমান আনসারির ছেলে। আখাউড়া থানার পরিদর্শক (তদন্ত) সঞ্জয় সরকার জানান, গত সোমবার গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার আজমপুর এলাকা থেকে ৪ কেজি গাঁজাসহ এক তরুণকে আটক করা হয়েছে। গত মঙ্গলবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে। পরে সেখান থেকে কারাগারে পাঠান বিচারক। এ ঘটনায় অভির বিরুদ্ধে আখাউড়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে। তার বিরুদ্ধে ১টি নারী ও শিশু আইনের মামলা আদালতে বিচারাধীন রয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।
ঝুলন্ত মরদেহ উদ্ধার
শেরপুর প্রতিনিধি : শেরপুরের শ্রীবরদীতে সীমা আক্তার (২১) নামে এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে গতকাল বুধবার দুুপুরে উপজেলার কুড়িকাহনিয়া ইউনিয়নের আশ্বিনাকান্দা গ্রামে। সীমা আক্তার ওই গ্রামের অটোচালক জুয়েল মিয়ার স্ত্রী। তিনি পারিবারিক কলহের জের ধরে গলায় রশি বেঁধে আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করছেন স্থানীয়রা। চার-পাঁচ বছর আগে পার্শ্ববর্তী বীরবান্দা গ্রামের মুজাফর আলীর মেয়ে সীমা আক্তারের বিয়ে হয় নুরুল ইসলামের ছেলে জুয়েল মিয়ার সঙ্গে। তাদের দাম্পত্যজীবনে এক ছেলে সন্তান হয়। সম্প্রতি তাদের স্বামী-স্ত্রীর মধ্যে দাম্পত্যকলহ চলছিল। এরই জের ধরে গতকাল বুধবার সীমা তার শাশুরির সঙ্গে কথাকাটাকাটির একপর্যায়ে সকাল ১০টার দিকে ঘরের আড়ার সঙ্গে গলায় রশি বেঁধে আত্মহত্যা করেন।
ব্র্যাকের কর্মশালা
নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি : নান্দাইল উপজেলায় ব্র্যাক সড়ক নিরাপত্তা কর্মসূচির আওতায় গতকাল বুধবার উপজেলা প্রশাসনিক হলরুমে উপজেলা সড়ক নিরাপত্তা কর্ম-পরিকল্পনা প্রণয়নবিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এ টি এম আরিফের সভাপতিত্বে ও ব্র্যাকপ্রধান কার্যালয়ের কর্মকর্তা ইঞ্জিনিয়ার মতিউর রহমানের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী শাহবো রহমান সজীব, জামালপুর আঞ্চলিক অফিসের ডিভিশনারল কো-অর্ডিনেটর পংকজ কুমার বিশ্বাস, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুল রশিদ, উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আলী সিদ্দিকী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোফাখারুল ইসলাম প্রমুখ। কর্মশালায় ইঞ্জিনিয়ার মতিউর রহমান জানান, বেসরকারিভাবে ২০২১ সালে নান্দাইল উপজেলায় সড়ক দুর্ঘটনা ঘটেছে ১৯টি, মৃত্যুবরণ করেছেন ৩ জন ও আহত হয়েছেন অনেকেই।
সমন্বয় সভা
রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : রৌমারীতে মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মাহমুদা আক্তার স্মৃতির সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম রাসেলের (ভারপ্রাপ্ত) সঞ্চালনায় এ সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোজাফফর হোসেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা এ টি এম হাবিবুর রহমান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আসাদুজ্জামান, উপজেলা কৃষি কর্মকর্তা কাইয়ুম চৌধুরী, উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা নাজনীন আক্তার, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম, রৌমারী থানার ওসি রূপ কুমার সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা ও বন্দবেড় ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের, রৌমারী সদর ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, যাদুরচর ইউপি চেয়ারম্যান সরবেশ আলী প্রমুখ।
শোভাযাত্রা
হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি : জাতীয় শোক দিবস উপলক্ষে হোসেনপুরে এমপি লিপির পক্ষে শোক শোভযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দুপুরে অনুষ্ঠিত শোভাযাত্রাটি হাসপাতাল চৌরাস্তা থেকে বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সেখানে এসে শেষ হয়। এতে নেতৃত্ব দেন ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সদস্য সৈয়দ আফাকুল ইসলাম নাটু। পরে হাসপাতাল চৌরাস্তায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরণিতে বক্তব্য রাখেন- সৈয়দ আফাকুল ইসলাম, কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুল গণি ঢালী লিমন, হোসেনপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা হাকিম তানিম, জিনারী ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আসাদুজ্জামান নয়ন, হোসেনপুর উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক আলমগীর হোসেন টুটুল প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়