যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি

আগের সংবাদ

সংঘর্ষে চার জেলা রণক্ষেত্র : নারায়ণগঞ্জ মানিকগঞ্জ সিরাজগঞ্জ নেত্রকোনায় বিএনপি-পুলিশ সংঘর্ষ : নিহত ১, আহত দুই শতাধিক

পরের সংবাদ

আমির হোসেন আমু : বঙ্গবন্ধুকে হারিয়ে ২১ বছর নির্যাতন সয়েছে আ.লীগ

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশে হত্যা, খুন আর গুমের রাজনীতি শুরু হয়েছে। বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পর বিচার বন্ধে ইনডেমিনিটি বিল পাস করা, জেলের অভ্যন্তরে জাতীয় চার নেতা হত্যাসহ ৭৫ পরবর্তী দীর্ঘ ২১ বছর এই হত্যা, খুন, বাড়ি-ঘরে অগ্নিসংযোগ ও গুমের শিকারসহ সব ধরনের নির্যাতন সহ্য করেছে আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মী।
গতকাল বুধবার কাকরাইলের তথ্য ভবন মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে বেসরকারি টেলিভিশন চ্যানেল মালিকদের সংগঠন এসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স- এটকো আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এটকো প্রেসিডেন্ট অঞ্জন চৌধুরীর সভাপতিত্বে ও ভাইস প্রেসিডেন্ট ইকবাল সোবহান চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক প্রধান তথ্য কমিশনার ড. গোলাম রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. শরফুদ্দিন আহমেদ, এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিনসহ এটকোর পরিচালকরা। আমু বলেন, আজ যারা গুম খুন নিয়ে কথা বলছেন; ২০০১ সালে নির্বাচন পরবর্তী সময়ে বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা পাকিস্তানি হায়ানাদের স্টাইলে সংখ্যালঘুসহ ৩০ হাজার মানুষের বাড়ি ঘর জ্বালিয়ে দিয়েছিল তখন তারা কেথায় ছিলেন? গুম খুনের ১০টি পোস্টার নিয়ে আজ যারা কথা বলছেন বিএনপি-জামায়াতের আমলে এমন হাজারো নির্যাতনের পোস্টার এখন সামনে আনা উচিত। আলোচনা সভায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ১৫ আগস্ট এবং ২১ আগস্টের হত্যাকাণ্ড কেবল হত্যাকাণ্ডই নয়, এটা মানবাধিকার লঙ্ঘন। রাজনৈতিক অভিলাষ চরিতার্থ করার জন্য পৃথিবীর কোথাও গত কয়েক দশকে এ ধরনের ঘটনা ঘটেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়