ব্যবসায়ীদের জরিমানা

আগের সংবাদ

নাগালের বাইরে ওষুধের দামও

পরের সংবাদ

মাদক পরীক্ষায় পাস প্রধানমন্ত্রী

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সম্প্রতি ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সান্না মারিন ও তার বন্ধুদের একটি পার্টিতে নাচতে ও গাইতে দেখা গিয়েছিল। সেই পার্টির ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ হওয়ার পরে সেটা নিয়ে দেশটিতে তার খুব সমালোচনা হয়। বিরোধীরাও নানাভাবে তার মর্যাদাহানি করতে উঠেপড়ে লেগেছিল। তার নামে মাদক নেয়ার অভিযোগ ওঠে। বিরক্ত সান্না তখন মাদক পরীক্ষা করানোর সিদ্ধান্ত নেন। অবশেষে সেই মাদক পরীক্ষার ফল নেগেটিভ এলো ফিনল্যান্ডের প্রধানমন্ত্রীর। বিবিসি বলছে, সোমবার ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সান্না মারিনের ড্রাগ টেস্টের রিপোর্ট প্রকাশ করেছে দেশটির প্রধানমন্ত্রীর দপ্তর।
সেখানে বলা হয়েছে, ড্রাগ টেস্টে দেশটির প্রধানমন্ত্রীর দেহে কোনো ধরনের মাদকের উপস্থিতি পাওয়া যায়নি। ফলাফল নেগেটিভ এসেছে।
সামাজিক যোগাযোগ মাধ্যমে পার্টি করার ভিডিও ছড়িয়ে পরার পর কথা ওঠে প্রধানমন্ত্রী সান্না মারিন হয়তো মাদক সেবন করেছিলেন। বিষয়টি পরিষ্কার করতে ড্রাগ টেস্ট করান তিনি।
ড্রাগ টেস্টের ফলাফলের ব্যাপারে একটি বিবৃতিতে দেশটির প্রধানমন্ত্রীর দপ্তর বলেছে, ১৯ আগস্ট প্রধানমন্ত্রীর ড্রাগ টেস্ট করানো হয়। এই টেস্টে কোনো মাদকের উপস্থিতি পাওয়া যায়নি। ৩৬ বছর বয়সি মারিন শুরু থেকেই বলে আসছেন, তিনি পার্টিতে শুধু অ্যালকোহল পান করেছেন কোনো মাদক নেননি। পার্টিতে অংশগ্রহণকারী কাউকে তিনি মাদক নিতেও দেখেননি। এমনকি জীবনে কখনো কোনো দিন মাদক ব্যবহার করেননি তিনি। ২০১৯ সালে মাত্র ৩৪ বছর বয়সে প্রধানমন্ত্রী নির্বাচিত হন মারিন। তবে এবারই প্রথম সমালোচনার মুখে পড়লেন মারিন, তা নয়। পার্টি করার কারণে এর আগেও সমালোচনার মুখোমুখি হয়েছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়