ছাত্র অধিকার পরিষদ : গুমের শিকার পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে

আগের সংবাদ

রাজনীতির টার্নিং পয়েন্ট

পরের সংবাদ

আমীর খসরু : লাখ লাখ লোক নিয়ে আন্দোলনে নামতে হবে

প্রকাশিত: আগস্ট ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতাদের তর্জন-গর্জন শুরু হয়েছে উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, যত গর্জে তত বর্ষে না কিন্তু। গর্জন যত বাড়ছে, দুর্বলতা তত বেশি বাড়ছে। শুধু সময়ের অপেক্ষা, হাসিনার লোকজনও আন্দোলনে চলে আসবে। আমরা দুই হাজার লোক যদি প্রাণও দিই, তাহলেও শেখ হাসিনার পতন সম্ভব না। এজন্য লাখ লাখ লোক নিয়ে আন্দোলনে নামতে হবে। মানুষ যখন রাস্তায় নেমে যাবে, তখন শেখ হাসিনার আশপাশের লোকজনও এদিকে ধাবিত হবে।
গতকাল শুক্রবার দুপুরে নগরীর নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে আগামী ২২ আগস্ট থেকে চট্টগ্রামসহ সারাদেশে বিএনপির ধারাবাহিক আন্দোলন কর্মসূচি সফল করার লক্ষ্যে চট্টগ্রাম বিভাগীয় বিএনপির প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিএনপির সাবেক এই মন্ত্রী বলেন, আমাদের তর্জন গর্জনের দরকার হবে না। আমাদের গর্জন হবে কাজের মধ্য দিয়ে। দেশের জনগণ শেখ হাসিনার বিরুদ্ধে চলে গেছে উল্লেখ করে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, তারা টাকা দিয়ে, মাস্তান দিয়ে যে কাজটি করতে পারবে না সেটি আমরা সাধারণ জনগণকে দিয়ে করতে পারব। আন্দোলনের জোয়ার শুরু হয়েছে। নেতাকর্মীদের সাহস দেখতে পাচ্ছি। সমর্থকরাও রাস্তায় নেমে আসছে। বাংলাদেশ এবং বিদেশে একটি কথা উঠে আসছে, শেখ হাসিনা আর কতদিন থাকবে।
বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মো. নাছির উদ্দিন বলেন, চট্টগ্রাম মহানগরে ১ ঘণ্টার ডাকে পুরো নগর অচল করার মতো নেতা আছে। আওয়ামী লীগের সঙ্গে সোজা আঙুলে ঘি উঠবে না, আঙুল বাঁকা করতে হবে।
বিএনপির ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম বিভাগীয় মনিটরিং টিমের প্রধান মোহাম্মদ শাহজাহানের সভাপতিত্বে ও চট্টগ্রাম বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও বিভাগীয় সমন্বয়কারী মাহবুবুর রহমান শামীমের সঞ্চালনায় বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, জয়নাল আবেদীন ফারুক, চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, মনি স্বপন দেওয়ান, কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী, খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি আব্দুল ওয়াদুদ ভূইয়া, নোয়াখালীর সভাপতি গোলাম হায়দার প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়