গুলিস্তান : ভবনের ক্রেন থেকে রড পড়ে আহত ৫ পথচারী

আগের সংবাদ

আওয়ামী লীগের বিক্ষোভ সমাবেশে নেতাদের ঘোষণা : খেলা হবে রাজপথে

পরের সংবাদ

বড়াল নদের উপর ব্রিজ উদ্বোধন : সুফল ভোগ করবে উভয় পাড়ের ১০ হাজার মানুষ

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মাইনুল হক সান্টু, চারঘাট (রাজশাহী) থেকে : চারঘাটে চককৃষ্ণপুর-জাহাঙ্গীরাবাদ সড়কে বড়াল নদের উপর নির্মিত ৯৬ মিটার ব্রিজ উদ্বোধন করা হয়েছে। গত রবিবার দুপুরে সেতুটি উদ্বোধনের পর সাধারণ জনগণের চলাচলের জন্য উন্মক্ত করে দেয়া হয়। এর মধ্যদিয়ে রচিত হলো বড়াল নদের উভয় পাড়ের সেতুবন্ধন। এই সেতু দিয়ে যাতায়াতের সুফল ভোগ করবে উভয় পাড়ের প্রায় ১০ হাজার মানুষ।
সরজমিন গিয়ে জানা গেছে, নির্ধারিত সময়ে বাস্তবায়ন হওয়ার ফলে বড়াল নদের উপর নির্মিত সেতু দিয়ে যাতায়াতের সুফল ভোগ করবে নদের উভয় পাড়ের প্রায় ১০ হাজার মানুষ। এর ফলে পল্লী সড়কে গুরুত্বপূর্ণ এই সেতু চককৃষ্ণপুরে বসবাসরত মানুষের যাতায়াতে উপজেলা সদরের সঙ্গে প্রায় ২ কিলোমিটার রাস্তা কমে গেছে। তাছাড়াও জাহাঙ্গীরাবাদ এলাকার মানুষ অতি সহজে পার্শ্ববর্তী পুঠিয়া ও বাঘা উপজেলায় সড়কপথে যাতায়াত করতে পারবে। ব্রিজটি নির্মাণ হওয়ায় এই এলাকার মানুষ ব্যবসা-বাণিজ্য, কৃষিপণ্যসহ অন্যান্য পণ্য পরিবহন ও যাতায়াতের সুবিধা পাবে। উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম বলেছেন, এ সেতু উদ্বোধনের মধ্যদিয়ে নির্বাচনী প্রতিশ্রæতি বাস্তবায়িত হয়েছে। ব্রিজটি নির্মাণের ফলে নদের উভয় পাশের চককৃষ্ণপুর ও জাহাঙ্গীরাবাদ গ্রামের মানুষ খুব সহজেই যাতায়াত করতে পারবে, যা ইতোপূর্বে সড়কপথে প্রায় ২ কিলোমিটার ঘুরে যেতে হতো।
উপজেলা স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা গেছে, ৯৬ মিটার দীর্ঘ এই সেতুর নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ৫ কোটি ৯১ লাখ টাকা। সেতুর পূর্ব পাশে জমি অধিগ্রহণ করে নির্মাণ করা হয়েছে সংযোগ সড়ক। কাজের গুণগত মান ও বাহ্যিক অবকাঠামো নির্মাণে এলজিইডি তৎপর থাকায় নির্দিষ্ট সময়ে কাজ সম্পন্ন হয়েছে।
সেতুটি উদ্বোধনকালে স্থ’ানীয় সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহারিয়ার আলম বলেন, আওয়ামী লীগ ধারাবাহিকভাবে সরকারে থাকায় চারঘাট উপজেলার গ্রামীণ অবকাঠামো ও গ্রামীণ যোগাযোগ ব্যবস্থায় অভূতপূর্ব উন্নয়ন ঘটেছে।
উপজেলা স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী নুরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর নির্বাচনী প্রতিশ্রæতি ‘আমার বাড়ি আমার গ্রাম’ বাস্তবায়নের লক্ষ্যে স্থানীয় সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির প্রচেষ্টায় উপজেলার রাস্তাঘাট, কালভার্ট, ব্রিজের অভূতপূর্ব উন্নয়নের ধারাবাহিকতায় আজকে ব্রিজটির উদ্বোধন হয়েছে, যা বড়াল নদের উভয় পাশের জনগণের মধ্যে সেতুবন্ধনের কাজ করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়