গুলিস্তান : ভবনের ক্রেন থেকে রড পড়ে আহত ৫ পথচারী

আগের সংবাদ

আওয়ামী লীগের বিক্ষোভ সমাবেশে নেতাদের ঘোষণা : খেলা হবে রাজপথে

পরের সংবাদ

প্রতারিত ৭ পরীক্ষার্থী : চবির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ও হাটহাজারী কলেজে সকাল-বিকাল দুই শিফটে এ পরীক্ষা সম্পন্ন হয়। ভর্তি পরীক্ষা দিতে এসে হেল্প ডেস্কে প্রতারণার শিকার হয়ে মোবাইল ও ব্যাগ হারিয়েছেন ৭ ভর্তিচ্ছু।
ভর্তি পরীক্ষায় সকালের শিফটে ২৭০৫৩ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ১৭৬৫০ জন। বিকালের শিফটে ২৭০৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ১৫৪৯৯ জন। গড় উপস্থিতি ৬১ শতাংশ। অনুপস্থিত ছিল ২০ হাজার ৯৬৭ শিক্ষার্থী, যা প্রায় ৩৯ শতাংশ। বিষয়টি নিশ্চিত করেন ‘এ’ ইউনিটের জয়েন্ট কো-অর্ডিনেটর ও ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. রাশেদ মোস্তফা।
পরীক্ষার হল পরিদর্শনকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি। প্রশ্নপত্র জালিয়াতির ঘটনা বন্ধে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।
এদিকে ভর্তি পরীক্ষা দিতে এসে প্রতারণার শিকার হয়েছেন ৭ ভর্তিচ্ছু। প্রতারকরা তাদের মোবাইল ফোন ও ব্যাগ গচ্ছিত রেখে পরে তা নিয়ে পালিয়ে যায়। ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতিহীন হেল্প ডেস্ক বসিয়ে পৃথক দুইটি স্থানে এ ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার বেলা ১২টার দিকে সমাজবিজ্ঞান অনুষদের পাশে ও আব্দুর রব হলে এ ঘটনা ঘটে।
ভুক্তভোগী ভর্তিচ্ছু শিক্ষার্থীরা বলেন, ১০ জন যুবক তাদের টোকেনের বিনিময়ে ব্যাগ ও মোবাইল রেখে সেবা প্রদানের কথা বলে। ভর্তিচ্ছুরা হেল্প ডেস্ক ও টোকেন দেখে বিশ্বাস করে। পরীক্ষা শেষে তাদের ফেরত দেয়া হবে এই শর্তে তারা ফোন জমা রাখেন। কিন্তু পরীক্ষার্থীরা পরীক্ষা শেষ করে যখন বের হন ততক্ষণে জমা রাখা বুথের লোকজন মোবাইল ও ব্যাগ নিয়ে পালিয়ে যায়।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, আমরা শুনেছি ভর্তিচ্ছু ৭ শিক্ষার্থী প্রতারণার শিকার হয়েছেন। আমরা পুলিশ প্রশাসনকে জানিয়েছি। সিসি ক্যামেরা দেখে দোষীদের শনাক্ত করার চেষ্টা করছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়