গুলিস্তান : ভবনের ক্রেন থেকে রড পড়ে আহত ৫ পথচারী

আগের সংবাদ

আওয়ামী লীগের বিক্ষোভ সমাবেশে নেতাদের ঘোষণা : খেলা হবে রাজপথে

পরের সংবাদ

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের আহ্বান ঢাবি সাদা দলের শিক্ষকদের

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতি, দেশে চলমান জ্বালানি ও বিদ্যুৎ খাতে বিপর্যয়ের সমালোচনা করে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত এর সমাধান করতে আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়তপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দল। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।
বিদ্যুৎ খাতে বিপর্যয় এবং জ্বালানি ও দ্রব্যমূল্যের অস্বাভাবিক বৃদ্ধির প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে ড. লুৎফর রহমান বলেন, দেশে চলমান বিদ্যুৎ খাতের বিপর্যয় একদিনে ঘটেনি। দীর্ঘদিন ধরে বিদ্যুৎ খাতে অব্যবস্থাপনা, রেন্টাল এবং কুইক রেন্টালের নামে যে টাকা পাচার করা হয়েছে তারই সমন্বিত প্রভাব আজকের এই বিদ্যুৎ খাতের বিপর্যয়। এই বিপর্যয়ের ফলেই দেশের যে উৎপাদন, সেটাতে প্রভাব পড়েছে। যেটি জনগণের দুর্ভোগে পরিণত হয়েছে।

এ সময় সাদা দলের সাবেক আহ্বায়ক ও পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ওবায়দুল ইসলাম বলেন, ২০০৯ সালে এই সরকার মঈনুদ্দিন-ফখরুদ্দিনের সহযোগিতায় ক্ষমতায় আসে। তখন তাদের স্লোগান ছিল দিন বদলের স্লোগান। দিন বদলের স্লোগান দিয়ে, বাংলাদেশকে সিঙ্গাপুর বানানোর প্রতিশ্রæতি দিয়ে তারা ক্ষমতার মসনদে বসেছিল। তখন বলা হয়েছিল ১০ টাকা কেজি দরে চাল খাওয়াবে। ওই সময় ১৭ টাকা চালের কেজি ছিল। সেই টাকা এখন কত গুণ হয়েছে সেটা নামতা পড়লে পাওয়া যাবে। বর্তমানে চালের দাম ৮০ টাকা।
তিনি আরো বলেন, পেঁয়াজের যখন দাম বাড়ে তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন যে পেঁয়াজ না খেলে কী হয়। যখনই কোনো কিছুর দাম বেড়ে যায় তখন এই ধরনের কিছু কিছু তত্ত্ব সামনে নিয়ে তিনি ফতোয়া দেন আর সেই ফতোয়াগুলো শুনে জাতি বিভ্রান্ত হয়, আমরাও বিভ্রান্ত হই। আজকে তারই প্রতিবাদে সাদা দল আমরা এখানে (মানববন্ধন) দাঁড়িয়েছি।
বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদ সাদা দলের কেন্দ্রীয় প্রতিনিধি ও অ্যাকাউন্টিং বিভাগের সহযোগী অধ্যাপক আল আমিনের সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জাহাঙ্গীর আলম চৌধুরী, সাদা দলের সাবেক আহ্বায়ক ও রসায়ন বিভাগের অধ্যাপক ড. আব্দুস সালাম, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. এমরান কাইয়ুম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়