গুলিস্তান : ভবনের ক্রেন থেকে রড পড়ে আহত ৫ পথচারী

আগের সংবাদ

আওয়ামী লীগের বিক্ষোভ সমাবেশে নেতাদের ঘোষণা : খেলা হবে রাজপথে

পরের সংবাদ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় : দরিদ্র শিক্ষার্থীদের পাশে বিদ্যানন্দ ফাউন্ডেশন

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১৭৭ জন দরিদ্র শিক্ষার্থীকে এককালীন শিক্ষা বৃত্তি দিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন। চবি উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে এ বৃত্তি দেয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতার ও বিশেষ অতিথি ছিলেন চবি উপউপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কিশোর কুমার দাসের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চবি আইন অনুষদের ডিন প্রফেসর ড. আবদুল্লাহ আল ফারুক, চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান এবং ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) জনাব এস এম আকবর হোসাইন।
এসময় উপাচার্য তার বক্তব্যে বলেন, ‘বিদ্যানন্দ ফাউন্ডেশন বাংলাদেশের জন্য আশীর্বাদ। সারাদেশে দরিদ্র শিক্ষার্থীদের জন্য তারা যেভাবে কাজ করে যাচ্ছে তা অত্যন্ত প্রশংসনীয়’। তিনি বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কিশোর কুমারসহ সংশ্লিষ্ট সবাইকে তাদের এ মহতী কার্যক্রম অব্যাহত রাখার আহ্বান জানান এবং এ ফাউন্ডেশনের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।
উল্লেখ্য, শিক্ষা প্রসারের লক্ষ্যে প্রতি বছর বিদ্যানন্দ ফাউন্ডেশন কোটি টাকার শিক্ষা বৃত্তি দিয়ে থাকে। এরই ধারাবাহিকতায় ২০২২ সালের শিক্ষাবৃত্তির অংশ হিসেবে পিছিয়ে পড়া দরিদ্র শিক্ষার্থীদের এ বৃত্তি দেয়া হয়েছে। চবির বিভিন্ন বিভাগের প্রতিবন্ধী, ক্ষুদ্র নৃগোষ্ঠীসহ দরিদ্র শিক্ষার্থীরা মূলত এ বৃত্তি লাভ করেছে। জনপ্রতি নগদ ৫ হাজার টাকা এবং দেড়হাজার টাকার শিক্ষা সামগ্রী দেয়া হয়েছে বৃত্তি হিসেবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়