গুলিস্তান : ভবনের ক্রেন থেকে রড পড়ে আহত ৫ পথচারী

আগের সংবাদ

আওয়ামী লীগের বিক্ষোভ সমাবেশে নেতাদের ঘোষণা : খেলা হবে রাজপথে

পরের সংবাদ

গার্ডার দুর্ঘটনা : হতাহতের বিষয়ে তদন্ত চেয়ে রিট

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পে গার্ডার দুর্ঘটনায় হতাহতের বিষয়ে তদন্ত চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। গতকাল মঙ্গলবার উত্তরার বাসিন্দা ও সুপ্রিম কোর্টের আইনজীবী সেগুফতা তাবাসসুম আহমেদ হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট দায়ের করেন।
রিটে স্বরাষ্ট্র সচিব, সড়ক পরিবহন ও যোগাযোগ মন্ত্রণালয়ের সচিব, ¯’ানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, ঢাকার বাস র‌্যাপিড ট্রানজিট কোম্পানির ব্যব¯’াপনা পরিচালক (এমডি) শফিকুল ইসলাম, রোডস এন্ড হাইওয়ের প্রধান প্রকৌশলী এ কে এম মনির হোসেন পাঠান, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), ঢাকা মহানগরের পুলিশ কমিশনার, উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবং উত্তরা ট্রাফিক পুলিশ বিভাগের উপকমিশনারকে বিবাদী করা হয়েছে। রিট দায়েরের পর আইনজীবী সেগুফতা তাবাসসুম আহমেদ গণমাধ্যমকে বলেন, আমি উত্তরার একজন অধিবাসী। গার্ডার দুর্ঘটনার সময় আমি সেই সড়কেই অব¯’ান করছিলাম। এ রকম দুর্ঘটনা আমার সঙ্গেও হতে পারে। আজ আমি যে নিরাপদে বাসায় যাব সে বিষয়ে কোনো নিশ্চয়তা নেই। সেই সংশয় থেকে আজ আমি হাইকোর্টে রিট দায়ের করেছি। রিটে ১০ জনকে বিবাদী করেছি।
তিনি আরো বলেন, রিটে আমি বলেছি, যে কারণে এবং যাদের দায়িত্বহীনতা ও অবহেলায় এ দুর্ঘটনা ঘটেছে সে বিষয়ে আইনশ”ড়খলা বাহিনী এবং সংশ্লিষ্ট কর্ত”পকে ঘটনা তদন্ত করে আদালতে একটি প্রতিবেদন দাখিল করতে হবে। যাদের গাফিলতিতে এ দুর্ঘটনা ঘটেছে তাদের চিহ্নিত করে এবং তাদের বিচারের কাঠগড়ায় যেন দাঁড় করানো হয়। দেশের মানুষ যেন জানতে পারে কেউ আইনের ঊর্ধ্বে নয়। কিছুদিন পর পর এ ধরনের দুর্ঘটনা ঘটবে আর এর সঙ্গে জড়িতরা সব কিছুর ঊর্ধ্বে থাকবে- এটি হতে পারে না। এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনতে হবে এবং তাদের চেহারাটা জাতির সামনে উন্মুক্ত করতে হবে।
খুব শিগগিরই বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া এবং বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে রিটটির ওপর শুনানি হতে পারে বলে জানান রিটকারী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়