গুলিস্তান : ভবনের ক্রেন থেকে রড পড়ে আহত ৫ পথচারী

আগের সংবাদ

আওয়ামী লীগের বিক্ষোভ সমাবেশে নেতাদের ঘোষণা : খেলা হবে রাজপথে

পরের সংবাদ

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চায় বিএনপি

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : খালেদা জিয়ার প্রাথমিক ও নিঃশর্ত মুক্তি চায় বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের প্রথম শর্ত, গণতন্ত্রের মা যিনি গণতন্ত্রকে রক্ষা করেছেন তাকে অবশ্যই নিঃশর্ত মুক্তি দিতে হবে। তার জন্মদিনে আমরা তার দীর্ঘ জীবন কামনা করছি, তিনি যেন সুস্থ শরীরে আবার ফিরে এসে দলের নেতৃত্ব দেন। গতকাল মঙ্গলবার দুপুর দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে খালেদা জিয়ার ৭৮তম জন্মদিনের দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।
ঢাকা মহানগর বিএনপি উত্তর-দক্ষিণের উদ্যোগে খালেদা জিয়ার ৭৮তম জন্মদিন উপলক্ষে তার রোগমুক্তি ও আশু সুস্থতা কামনা এবং চলমান আন্দোলনে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই দোয়া মাহফিল হয়। সারাদেশে মহানগর-জেলা-উপজেলায় এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এবং সদস্য সচিব আমিনুল হক ও রফিকুল আলম মজনুর পরিচালনায় দোয়া মাহফিল পূর্ব আলোচনায় ঢাকা দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বক্তব্য রাখেন। মিলাদ মাহফিলে বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠন ও মহানগরের কয়েকশ নেতাকর্মী অংশ নেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাংলাদেশে রাজনীতির ইতিহাসে খালেদা জিয়া ও গণতন্ত্র- অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। এদের আলাদা করা যাবে না। একজন গৃহবধূ থেকে মানুষের প্রয়োজনে গণতন্ত্রকে পুনরুদ্ধারে রাজপথে নেমে সংগ্রাম শুরু করেন তিনি। অথচ সরকার তাকে ভুয়া মামলায় গৃহবন্দি করে রেখেছে। তাকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।
জাতিসংঘের তত্ত্বাবধানে গুম-খুনের তদন্ত দাবি : বাংলাদেশে গুম হওয়ার ঘটনার ওপরে সম্প্রতি নেত্রো নিউজে প্রকাশিত প্রতিবেদনের প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই সংবাদ প্রতিবেদন প্রকাশিত হওয়ার পরে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল গতকালই স্ট্যাটমেন্ট দিয়েছে এই যে ভয়াবহ, ভয়ংকর মানবাধিকারের যে চিত্র, এটা অবশ্যই শুধু নিন্দার নয়, জঘন্যতম ঘটনা। তিনি বলেন, এই ঘটনাগুলো ঘটছে এবং তারা বাংলাদেশে অবস্থারত জাতিসংঘের হিউম্যান রাইটস কমিশনের হাইকমিশনারকে বলেছেন, আপনি এটার নিন্দা করেন এবং নিরপেক্ষ সুষ্ঠু তদন্ত করেন। তাই এটাকে হালকা করে দেখার কোনো কারণ নেই। আমরা দাবি করছি, জাতিসংঘের নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করে এই বিষয়ে সুষ্ঠু তদন্তের মাধ্যমে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হোক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়