বুয়েটে ছাত্রলীগের ব্যানারে সভা, বিক্ষোভ শিক্ষার্থীদের

আগের সংবাদ

উত্তরায় গার্ডার চাপায় নিহত ৫

পরের সংবাদ

তৃণমূলে সদস্য সংগ্রহের নির্দেশ শেখ হাসিনার

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মুহাম্মদ রুহুল আমিন : দেশব্যাপী তৃণমূলের প্রতিটি ইউনিটে ব্যাপক হারে দলের সদস্য সংগ্রহের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল রবিবার গণভবনে অনুষ্ঠিত দলটির ৮ বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদকদের সভায় এ নির্দেশনা দেন তিনি। এ সময় ওয়ার্ড থেকে শুরু করে প্রতিটি ইউনিয়ন, থানা, পৌর, উপজেলা, মহানগর ও জেলার কমিটি ঢেলে সাজানোরও কঠোর নির্দেশনা দেন শেখ হাসিনা। বৈঠকে উপস্থিত আওয়ামী লীগের কয়েকজন সাংগঠনিক সম্পাদক ভোরের কাগজকে এসব তথ্য জানান।
আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে উপস্থিত ছিলেন দলের ৮ সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মির্জা আজম, এডভোকেট আফজাল হোসেন, এস এম কামাল হোসেন, সাখাওয়াত হোসেন শফিক ও শফিউল আলম চৌধুরী নাদেল। তারা স্ব স্ব বিভাগের সাংগঠনিক রিপোর্ট লিখিত আকারে দলীয় সভাপতির কাছে উপস্থাপন করেন। সকাল সাড়ে ১০টায় শুরু হওয়া এ বৈঠক চলে দুপুর ১টা পর্যন্ত। বৈঠকে সাংগঠনিক সম্পাদকদের বক্তব্য শোনেন দলীয় প্রধান। তারা নিজ নিজ বিভাগের বিভিন্ন সমস্যার কথাও তুলে ধরেন। দলীয় সভাপতি এসব সমস্যার তাৎক্ষণিক সমাধানও দেন।
সূত্রমতে, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূলে সব ধরনের দলীয় কোন্দল নিরসন করে সংগঠনকে শক্তিশালী করার নির্দেশনা দেন। এজন্য প্রতিটি ইউনিটে ব্যাপকহারে সদস্য সংগ্রহ অভিযান শুরু করতে বলেন। এক্ষেত্রে কোনো অনুপ্রবেশকারী যেন দলে ঠাঁই না পায়, তা নিশ্চিত করতে বলেন শেখ হাসিনা। পাশাপাশি কোনো পক্ষপাতিত্ব না করে দুর্দিনের ত্যাগী কর্মীরা যেন পূর্ণাঙ্গ কমিটি থেকে বাদ না যায়, তা নিশ্চিত করতে বলা হয়েছে। সেই সঙ্গে দলের দায়িত্বপ্রাপ্ত নেতা, দলীয় জনপ্রতিনিধিসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মানুষের কাছে যেতে বলা হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের আরেক সাংগঠনিক সম্পাদক বলেন, ডিসেম্বরে আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। তার আগেই তৃণমূলকে ঢেলে সাজাতে হবে। জাতীয় কাউন্সিলের সব ধরনের প্রস্তুতি নেয়া হচ্ছে। এই প্রস্তুতির অংশ হিসেবেই আমাদের গণভবনে ডাকা হয়েছে। সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী ভারত সফর করবেন। এরপরই জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগে দেবেন। সেখান থেকে ফিরে অক্টোবর মাস থেকে আওয়ামী লীগ সভাপতি জেলা, মহানগর ও উপজেলা সভাপতি-সাধারণ সম্পাদকসহ সিনিয়র নেতাদের সঙ্গে পর্যায়ক্রমে মিটিং করবেন। তৃণমূলের কথা শুনবেন। সংগঠনকে শক্তিশালী করার নির্দেশনা দেবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়