ঢাবি সাংস্কৃতিক : সংসদের আয়োজন চিঠি লেখা যাবে ‘প্রিয় বঙ্গবন্ধু’কে

আগের সংবাদ

নান্দনিক বঙ্গবন্ধু

পরের সংবাদ

বোয়ালখালীতে আহত ১০ : ছাত্র ইউনিয়নের মানববন্ধনে ছাত্রলীগের হামলা

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার কানুনগোপাড়ায় স্যার আশুতোষ সরকারি কলেজের বহুমুখী সংকট নিরসনের দাবিতে আয়োজিত মানববন্ধনে ছাত্রলীগ হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। এতে অন্তত ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। গতকাল শনিবার কলেজের গেটে এ ঘটনা ঘটে। স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, দীর্ঘদিন ধরে অবহেলিত স্যার আশুতোষ সরকারি কলেজ। কলেজটিতে শিক্ষা, ভবনসহ বিভিন্ন সংকট নিরসনের দাবি জানিয়ে কলেজছাত্র ইউনিয়ন মানববন্ধন করছিল।
এ সময় ছাত্র-ছাত্রীরা অংশ নিতে চাইলে তাতে বাধা দেন কলেজ ছাত্রলীগ আহ্বায়ক কমিটির সদস্য শিমুল সদ্দার। এক পর্যায়ে কলেজ গেটে চলমান ছাত্র ইউনিয়নের মানববন্ধনে কাঠ ও লোহার এসএস পাইপ দিয়ে শিমুলের নেতৃত্বে আহ্বায়ক কমিটির সদস্য কাইয়ুম ও রয়েল দেবনাথ হামলা চালান। তারা মানববন্ধনে থাকা ছাত্র-ছাত্রীদের মারধর করেন।
এ সময় বেশ কয়েকজনের মোবাইল ফোনও ছিনিয়ে নেয়া হয়। তবে কয়েকজন ছাত্রলীগকর্মীকে এ হামলা থামানোর চেষ্টা করতে দেখা যায়।
হামলায় গুরুতর আহত হয়েছেন ছাত্র ইউনিয়ন কলেজ শাখার আহ্বায়ক হিমেল চৌধুরী, সদস্য সাজ্জাদ, ইয়াছিন, অমিত, রাশেদ। এ সময় হামলাকারীদের আর মারধর না করার অনুরোধ জানাতে যান দক্ষিণ জেলা যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক সেহাব উদ্দিন সাইফু ও উপজেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক অনুপম বড়–য়া পারু। তাদেরও মারধর ও লাঞ্ছিত করা হয়। আহতরা উপজেলা হাসপাতাল, দাশের দিঘী আহলা করিম গুলশান আরা দাতব্য চিকিৎসালয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এছাড়া আহত কয়েকজন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানা গেছে।
কলেজছাত্র ইউনিয়নের আহ্বায়ক হিমেল চৌধুরী বলেন, কলেজের উন্নয়নে ন্যায্য দাবিতে শিক্ষামন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন করছিলাম। ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীরা এ নিন্দনীয় হামলা চালায়। এতে আমিসহ ছাত্র ইউনিয়নের বেশ কয়েকজন ছাত্র-ছাত্রী আহত হয়েছেন। অনেকের মোবাইল ছিনতাই করা হয় এ সময়। এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি ও দায়ীদের বিরুদ্ধে আইনগত বিচার প্রার্থনা করছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়