ঢাবি সাংস্কৃতিক : সংসদের আয়োজন চিঠি লেখা যাবে ‘প্রিয় বঙ্গবন্ধু’কে

আগের সংবাদ

নান্দনিক বঙ্গবন্ধু

পরের সংবাদ

কুলাউড়ায় কলেজ শিক্ষিকাকে মারধর : শিক্ষার্থীদের ক্লাস বর্জন

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি : মৌলভীবাজারের কুলাউড়ায় লংলা আধুনিক ডিগ্রি কলেজের এক শিক্ষিকাকে মারধরের প্রতিবাদে ক্লাস বর্জন ও বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা। গতকাল শনিবার সকাল ১০ টার দিকে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন। প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা কুলাউড়া-রবিরবাজার সড়ক প্রায় দুই ঘণ্টা অবরোধ করে রাখেন। খবর পেয়ে সেখানে পুলিশ অবস্থান নেয়।
স্থানীয় সূত্রে জানা যায়, গত শুক্রবার রাতে কলেজ শিক্ষিকা নাজমা বানু ও তার স্বামীকে তাদের বাড়িওয়ালা রাশেদ চৌধুরী মারধর করার অভিযোগে কুলাউড়া থানায় মামলা করা হয়। লংলা কলেজের যুক্তিবিদ্যা বিষয়ের সহকারী অধ্যাপক নাজমা বানু প্রায় ছয় বছর ধরে স্বামী ও দুই সন্তানকে নিয়ে কলেজের সামনের ফ্ল্যাটে ভাড়া থাকেন। সম্প্রতি বাড়িটি মালিকপক্ষের মধ্যে ভাগ-বাটোয়ারা হওয়ায় ওই বাড়ির একাংশের মালিক রাশেদ চৌধুরী শিক্ষিকা নাজমা বানুর ফ্ল্যাটের পানির লাইন বন্ধ করে দেন। এ নিয়ে শুক্রবার রাতে রাশেদ ও শিক্ষিকার পরিবারের মধ্যে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে রাশেদ শিক্ষিকা নাজমা বানু ও তার স্বামীকে মারধর করেন। এতে নাজমার মাথা ফেটে যায়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিয়ে গেলে সেখানে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। রাতেই স্বামী আবদুল মতলিব বাদী হয়ে রাশেদের বিরুদ্ধে থানায় মামলা করেন।
এদিকে শিক্ষিকাকে মারধরের খবরে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ক্ষোভে ফেটে পড়েন। তারা শনিবার সকালে ক্লাশ বর্জন করে বিক্ষোভ মিছিল বের করেন। এ সময় কুলাউড়া-রবিরবাজার সড়ক অবরোধ করেন তারা। পরে কুলাউড়া থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি দল সেখানে উপস্থিত হন। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত রাশেদ চৌধুরীকে গ্রেপ্তার করলে শিক্ষার্থীরা তাদের অবরোধ তুলে নেয়।
কুলাউড়া থানার ওসি (তদন্ত) মো. আমিনুল ইসলাম বলেন, এ ঘটনায় শুক্রবার রাতেই ওই শিক্ষিকার স্বামী থানায় মামলা করেন। ঘটনায় জড়িত রাশেদকে প্রেপ্তার করা হয়েছে। শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে অবরোধ তুলে নেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়