ঢাবি সাংস্কৃতিক : সংসদের আয়োজন চিঠি লেখা যাবে ‘প্রিয় বঙ্গবন্ধু’কে

আগের সংবাদ

নান্দনিক বঙ্গবন্ধু

পরের সংবাদ

উইন্ডিজে উজ্জ্বল সাইফের ব্যাট

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় চারদিনের ম্যাচে সেঞ্চুরি করেছেন বাংলাদেশ ‘এ’ দলের সাইফ হাসান। তিনি ২১৭ বলে ৬৩ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছিলেন। সাইফ গতকাল তৃতীয় দিন দুর্দান্ত ব্যাটিং করে ইনিংসটিকে তিন অঙ্কে নিয়ে যান। ৩৪৮ বলে খেলেছেন ১৪৬ রানের দারুণ এক ইনিংস। ডানহাতি এই টপঅর্ডারের ব্যাটে ভর করে বড় সংগ্রহ পেয়েছে সফরকারীরা। তৃতীয় দিন শেষে ৯ উইকেটে ৩৪৮ রান তুলে ইনিংস ঘোষণা দিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। জবাবে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল ১৮ ওভার খেলে ২ উইকেটে ৪৩ রান তুলেছে। ফলে মিঠুন বাহিনী এখন ২০৫ রান এগিয়ে আছে। সাইফের পরে বল হাতে চমক দেখিয়েছেন বাঁহাতি পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী। তিনি ক্যারিবীয়দের ২ উইকেট শিকার করে, তাদের চাপে রেখেছেন। উইন্ডিজের উইকেটে ত্যাগনারায়ণ চন্দরপল২১ ও জশুয়া দা সিলভা ১২ রান করে অপরাজিত আছেন। আজ দ্রুত ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের উইকেট নিতে সক্ষম হলে ম্যাচের নিয়ন্ত্রণ চলে আসবে মিঠুন বাহিনীর হাতে।
এদিকে ড্যারেন স্যামি আন্তর্জাতিক স্টেডিয়ামে তৃতীয় দিনেও পিছু ছাড়েনি বৃষ্টি। বারবার প্রকৃতির বাগড়ায় খেলা হয়েছে ৬০.৪ ওভার। যেখানে ৪২.৪ ওভার ব্যাটিং করে আরো ৪ উইকেট হারিয়ে ১৪৩ রান করে বাংলাদেশ। তবে ব্যাট হাতে একাই লড়াই করেছেন সাইফ।
৮ ঘণ্টা ১৪ মিনিট লড়াই করে শতক তুলে নেন ডানহাতি এই টপঅর্ডার। ১৩টি চার ও ৪ ছক্কায় ইনিংসটি সাজান তিনে নামা এই ব্যাটসম্যান। সাইফের সঙ্গে আগের দিন শূন্য রানে অপরাজিত থাকা জাকের আলী তৃতীয় দিনে বাংলাদেশকে ভালো শুরু এনে দেন। ৮৬ বলে ৩৩ রান করেন জাকের আলী। তার আউটের পর লোয়ার অর্ডার নিয়েই লড়াই করার চেষ্টা করেন সাইফ। ২১ বলে ১৪ রান করেন মৃত্যুঞ্জয়। ১২৬.৪ ওভারে সাইফ আউট হওয়ার পর ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের হয়ে বল হাতে ৩টি করে উইকেট শিকার করেন কলিন আর্চিবল্ড ও অ্যান্ডারসন ফিলিপের। বাংলাদেশের দেয়া ৩৪৮ রানের জবাবে ওপেনার জেরেমি সোলোজানো ২৩ বলে ১০ রান করে আউট হন। আরেক ব্যাটসম্যান কেসি কার্টিকে রানের খাতাই খুলতে দেননি মৃত্যুঞ্জয়। তবে যাইহোক উইন্ডিজ সফরের দ্বিতীয় চার দিনের ম্যাচে বিপাকেই পড়ে গিয়েছিল বাংলাদেশ ‘এ’ দল। সাইফ হাসানের সেঞ্চুরিতে সেই পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়িয়েছে সফরকারীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়